পাক অধিকৃত কাশ্মীর নিয়ন্ত্রণ করছে জঙ্গিরা, বিস্ফোরক অভিযোগ সেনাপ্রধানের বিপিন রাওয়াতের

পাকিস্তানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। শুক্রবার তিনি বলেন, পাক অধিকৃত কাশ্মীর নিয়ন্ত্রণ করছে জঙ্গিরা। সেখানে পাকিস্তান সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই।
শুক্রবার দিল্লিতে এক অনুষ্ঠানে অংশ নেন ভারতের সেনাপ্রধান। সংবাদ সংস্থা সূত্রে খবর, সেখানে তিনি বলেন, আমরা যখন জম্মু-কাশ্মীর বলি তখন সেটা পাক অধিকৃত কাশ্মীর এবং গিলগিট ও বালুচিস্তান প্রদেশের কথা ধরেই বলি। সেনা প্রধানের অভিযোগ, অবৈধভাবে গিলগিট এবং বালুচিস্তানকে দখল করে রেখেছে পাকিস্তান।
এদিন চাঁছাছোলা ভাষায় পাকিস্তানকে আক্রমণ করেছেন ভারতের সেনাপ্রধান। সরাসরি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, পাকিস্তান যদি ভারতের বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র করে তার যোগ্য জবাব দেবে ভারতের সশস্ত্র বাহিনী। তাঁর অভিযোগ, জম্মু-কাশ্মীরে শান্তি-শৃঙ্খলা নষ্ট করার জন্য বহু চেষ্টা করছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। বিশেষত জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা খর্ব করার পর আরও বেড়েছে জঙ্গি তৎপরতা।
বিপিন রাওয়াত আরও বলেন, জম্মু-কাশ্মীরে কী হচ্ছে সে বিষয়ে ভারতীয় সেনা ওয়াকিবহাল। কাশ্মীরে সম্প্রতি আপেল ব্যবসায়ীদের খুন করা হয়েছে। সেই প্রসঙ্গ তুলেছেন ভারতের সেনাপ্রধান। বলেছেন, এই সমস্ত ঘটনা পাকিস্তানের ইন্ধনে জঙ্গিরা ঘটাচ্ছে। তবে তিনি আশা প্রকাশ করেছেন, পাকিস্তান যতই অশান্তি পাকানোর চেষ্টা করুক ভারতীয় সেনা জম্মু-কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠায় সফল হবে। উল্লেখ্য, বৃহস্পতিবার, ট্রাকে করে আপেল নিয়ে যাওয়ার সময় দুই ড্রাইভারকে জম্মু-কাশ্মীরের সোপিয়ানে গুলি করে খুন করে জঙ্গিরা। এর আগেও সেখানে পাঞ্জাবের এক ব্যবসায়ীকে গুলি করে মারে জঙ্গিরা। পুলওয়ামায় ক’দিন আগে ছত্তিশগড়ের এক শ্রমিককেও গুলি করে মেরেছে জঙ্গিরা।

Comments
Loading...