২৯৪ বিধানসভায় ৩ বার করে সাংগঠনিক বৈঠক, বাংলা জিততে দাওয়াই অমিত মালব্যের

বুথস্তরে গেরুয়া সংগঠনকে আরও পোক্ত করতে ময়দানে অমিত মালব্য

বাংলা জিততে মরিয়া গেরুয়া শিবির। সেই দিকে লক্ষ্য রেখে জাতীয় স্তরের নেতাদের বাংলায় নিয়ে এসে বুথ স্তরের সংগঠন পোক্ত করার কাজ করছে বিজেপি। 

বাংলাকে মোট ৫ ভাগে ভেঙ্গে প্রতি জোনের দায়িত্ব নিয়েছেন একজন করে কেন্দ্রীয় স্তরের নেতা। তাঁরা কোচবিহার থেকে ক্যানিং পর্যন্ত বুথ স্তরে কাজ করা শুরু করে দিয়েছেন। সূত্রের খবর, প্রাথমিকভাবে তৃণমূল স্তরের কর্মীদের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার কাজ শেষ। এবার শুরু হয়েছে সাংগঠনিক বৈঠক। 

বিজেপি সূত্রের খবর, প্রথমে রাজ্যের ৫ জোনে আলাদা আলাদা করে বৈঠক করা হয়েছে। তারপর জেলা ধরে বৈঠক। এই দুই পর্যায়ের বৈঠক শেষে রিপোর্ট গিয়েছে দিল্লিতে। রিপোর্ট পর্যালোচনার পর বিধানসভা ধরে সাংগঠনিক বৈঠকের প্রক্রিয়া শুরু করে দিল বিজেপি। সেই বৈঠকে অমিত মালব্যের মত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে থাকছেন রাজ্যের বাছাই করা নেতারা। 

বাংলায় সোশ্যাল মিডিয়া প্রচারকে তুঙ্গে নিয়ে যেতে কলকাতায় আনা হয়েছে বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্যকে। তবে শুধু সোশ্যাল মিডিয়াই নয়, অমিত মালব্যকে সাংগঠনিক কাজেও লাগাচ্ছে বিজেপি। মূল লক্ষ্য সোশ্যাল মিডিয়া প্রচারকে একেবারে বুথস্তর পর্যন্ত নিয়ে যাওয়া। 

রবিবার এই পর্যায়ের কাজ শুরু করল বিজেপি। প্রথমদিন মধ্যমগ্রাম, বারাসত, অশোকনগর ও হাবরা বিধানসভার নেতা কর্মীদের নিয়ে বৈঠক করে অমিত মালব্যর নেতৃত্বাধীন বিজেপির প্রতিনিধি দল। 

আগামীদিনে রাজ্যের প্রতিটি বিধানসভা এলাকায় এমন সভা করবে বিজেপি। বিজেপি আইটি সেলের প্রধান তথা পশ্চিমবঙ্গে কৈলাস বিজয়বর্গীয়র ডেপুটি অমিত মালব্য জানিয়েছেন, তাঁদের লক্ষ্য বাংলার ২৯৪ টি বিধানসভার প্রতিটিতে অন্তত ৩ বার করে বৈঠক করা। পাশাপাশি সাংগঠনিক বৈঠকও চলবে। 

অমিত মালব্যের মতে রাজ্যে বিজেপির প্রতি সমর্থনের যে ঝড় বইছে তাতেই উপড়ে যাবে তৃণমূল-রাজ। তবে নেতৃত্ব বারবার বলছে আত্মতুষ্টির কোনও জায়গা নেই। তাই বুথ স্তরের সংগঠনকে আরও পোক্ত করার কাজ চলছে। 

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, তৃণমূলকে টেক্কা দিতে হলে বিজেপিকে বুথ স্তরের সংগঠনের দিকে নজর দিতেই হবে। তাঁদের মতে হাতে গোনা কয়েকটি জেলা বাদে রাজ্যে বিজেপির বুথ স্তরের সংগঠন তেমন মজবুত অবস্থায় নেই। তাই ভোটের আগে বাড়তি উদ্যোগ নিচ্ছে গেরুয়া শিবির। শুধু সাংগাঠনিক বিষয়ই নয়, সোশ্যাল মিডিয়া ব্যবহার করে কীভাবে মুহূর্তের মধ্যে আরও বেশি মানুষের কাছে পৌঁছানো যায়, এই ডিজিটাল খুঁটিনাটি অমিত মালব্য বৈঠকে উপস্থিত নেতা কর্মীদের হাতে কলমে বোঝাচ্ছেন। এই মুহূর্তে বিজেপি নেতৃত্ব জোর দিচ্ছে দক্ষিণবঙ্গের সংগঠনে। লোকসভায় উত্তরবঙ্গ বিজেপির ঝুলি ভরে দিয়েছে। একটি আসনও পায়নি তৃণমূল। বরং দক্ষিণবঙ্গে দলের অবস্থা তুলনামুলক ভাবে দুর্বল। ভোটের আগে যাতে সেই দুর্বলতা কাটিয়ে তৃণমূলকে টক্কর দেওয়ার মত জায়গায় পৌঁছনো যায় সেই নীল নকশা তৈরিতেই এখন ব্যস্ত কৈলাস বিজয়বর্গীয়র ডেপুটি তথা বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য। 

কৈলাস বিজয়বর্গীয় যেখানে গেরুয়া শিবিরের প্রকাশ্য সমাবেশে বক্তৃতা করছেন সেখানে তাঁর ডেপুটি রাজ্যের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে সাংগাঠনিক বৈঠক করছেন। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, যাতে বিজেপির প্রতি মানুষের উচ্ছ্বাসকে ভোট বাক্সে ধরে রাখা যায়।

Comments
Loading...