বিজেপির অস্বস্তি বাড়িয়ে দলিত সাংসদ উদিত রাজ যোগ দিলেন কংগ্রেসে

রাজধানী দিল্লিতে বড় ধাক্কা খেল বিজেপি। টিকিট না মেলায় প্রথমে অসন্তোষ ব্যক্ত করেছিলেন, ট্যুইটার হ্যান্ডেলে সরাসরিই লিখেছিলেন, ‘টিকিট না পেলে বিজেপিকে বিদায় জানাব’। শেষপর্যন্ত টিকিট পাননি। তাই নিজের কথা মতো বিজেপি ছেড়ে কংগ্রেসের হাত ধরলেন দিল্লির উদিত রাজ। দলের দলিত মুখ উদিত রাজ কংগ্রেসে যোগ দেওয়ায় প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির।

মঙ্গলবার উত্তর-পশ্চিম দিল্লি আসনে প্রার্থী ঘোষণা করে বিজেপি। দেখা যায় বিদায়ী সাংসদ উদিত রাজ টিকিট পাননি। তাঁর বদলে প্রার্থী করা হয়েছে সদ্য বিজেপিতে যোগ দেওয়া গায়ক হংসরাজ হংসকে। এরপরই চরম সিদ্ধান্ত নেন উদিত রাজ। বুধবার রাহুল গান্ধী তাঁর হাতে কংগ্রেসের সদস্যপদ তুলে দেন। কংগ্রেসে যোগ দিয়ে উদিত রাজ ক্ষোভ উগরে দেন বিজেপির বিরুদ্ধে। তাঁর অভিযোগ, মোদীর উপর ভরসা করে তিনি তাঁর দল ইন্ডিয়ান জাস্টিস পার্টিকে মিলিয়ে দিয়েছিলেন বিজেপির সঙ্গে। তার প্রতিদান বিজেপি দেয়নি বলে অভিযোগ উদিত রাজের।

উত্তর-পশ্চিম দিল্লি আসনে ২০১৪ সালে বিজেপির টিকিটে জয়লাভ করেছিলেন উদিত রাজ। কিন্তু এই নির্বাচনে তাঁর টিকিট পাওয়া নিয়ে শুরু থেকেই জটিলতা তৈরি হয়। তা আঁচ করতে পেরে নিজের ট্যুইটার হ্যান্ডেলে উদিত রাজ লিখেছিলেন, ‘টিকিটের জন্য অপেক্ষা করছি, যদি টিকিট না পাই তাহলে বিজেপিকে বিদায় জানাতে দেরি করব না’। মঙ্গলবার বিজেপি ওই কেন্দ্রে প্রার্থী হিসেবে হংসরাজ হংসের নাম ঘোষণা করে।

Comments
Loading...