টার্গেট ২০০ আসন, মাসে দু’বার অমিত শাহ, তিনবার নাড্ডা আসবেন বাংলায়, তৈরি ১১ জনের কোর টিম

বিজেপি বাংলা দখলে কতখানি মরিয়া তা তাদের কর্মসূচি থেকেই পরিষ্কার। এবার থেকে প্রতি মাসে দু’দিনের জন্য বাংলায় আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং মাসে অন্তত তিন দিন পশ্চিমবঙ্গ ঘুরবেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা।

অমিত শাহ এবং জেপি নাড্ডা ফের কবে রাজ্য সফরে আসবেন, এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ জানান, এবার থেকে প্রতিমাসেই আসবেন তাঁরা। যদি দরকার হয়, আরও বেশি আসতে পারেন।

একমাসের মধ্যে অমিত শাহের দ্বিতীয় বঙ্গ সফরের খবরে রাজনৈতিক মহল মনে করছে একুশে বাংলার মসনদ দখলকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন তিনি। বিজেপির দিল্লির নেতৃত্ব সূত্রে খবর বাংলার জন্য মোট ১১ জনের কোর টিম তৈরি হয়েছে। তার মধ্যে ৫ জন ইতিমধ্যে বাংলায় পৌঁছে কাজ শুরু করে দিয়েছেন। 

বাংলাকে পাঁচটি অঞ্চলে ভেঙে পাঁচ কেন্দ্রীয় পর্যবেক্ষককে দলের অভ্যন্তরীণ অবস্থা নিয়ে রিপোর্ট করতে বলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএল সন্তোষ। তার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বলে খবর। ওই পাঁচ নেতা ১৮ নভেম্বর থেকে দফায় দফায় বৈঠক করছেন রাজ্যের বিভিন্ন জায়গায়। রিপোর্ট যাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে। সেই রিপোর্ট খতিয়ে দেখে ৩০ নভেম্বর আবার রাজ্যে আসতে পারেন অমিত শাহ। 

এদিকে গত সোমবার বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য বাংলায় পা রেখেছেন। তারপর কলকাতায় বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করে বুধবার বিএল সন্তোষের সঙ্গে উত্তরবঙ্গ গিয়েছেন।

Comments
Loading...