ভোট শেষের আগেই অবিজেপি জোটের সলতে পাকানো শুরু, সকালে রাহুল, বিকেলে মায়াবতী-অখিলেশের সঙ্গে বৈঠক চন্দ্রবাবুর

রবিবার শেষ দফার ভোট। তার আগেই সব বিজেপি বিরোধী দলকে একজোট করতে দৌত্য শুরু করে দিলেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। রাহুল গান্ধী থেকে সীতারাম ইয়েচুরি, কে সি আর থেকে স্ট্যালিন, মায়াবতী বা মমতা বন্দ্যোপাধ্যায়, বিজেপি বিরোধী রাজনৈতিক নেতা-নেত্রীদের সঙ্গে আলাদা করে আলোচনা সারছেন চন্দ্রবাবু।
শনিবার সকালে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন চন্দ্রবাবু নাইডু। কীভাবে বিজেপি বিরোধী জোট মজবুত করা যায় সে বিষয়ে দুই নেতার আলোচনা হয় বলে সূত্রের খবর। কংগ্রেস সভাপতি ছাড়াও সিপিআই নেতা সুধাকর রেড্ডি ও ডি রাজার সঙ্গেও রাজধানীতে সাক্ষাৎ করেছেন টিডিপি প্রধান। শনিবারই দিল্লি থেকে লখনউ উড়ে গিয়েছেন চন্দ্রবাবু। শনিবার সন্ধ্যেবেলা লখনউয়ে বসপা প্রধান মায়াবতী ও সপা নেতা অখিলেশ যাদবের সঙ্গে দেখা করেন চন্দ্রবাবু নাইডুর। সূত্রের খবর, জোট প্রক্রিয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও ফোনে নিয়মিত যোগাযোগ রাখছেন চন্দ্রবাবু নাইডু।
২৩ শে জুলাই ভোটের ফল প্রকাশের দিনই বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলিকে নিয়ে রাজধানীতে বৈঠক ডেকেছেন ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী। ইতিমধ্যেই বিভিন্ন বিরোধী দলের প্রধানকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানিয়েছেন কংগ্রেস নেত্রী। এই প্রেক্ষিতে বিরোধী নেতাদের সঙ্গে আলোচনা সারলেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী। শুক্রবারই চন্দ্রশেখর রাও ও চন্দ্রবাবু নাইডু জোটের ব্যাপারে বৈঠক করেছেন। ওই দিনই সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও একপ্রস্থ আলোচনা সারেন টিডিপি নেতা।

Comments
Loading...