বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরছে তৃণমূল, জবাবি ভাষণে বললেন মুখ্যমন্ত্রী

অনেকে বলেন এটা নির্বাচনী ইশতেহার না বাজেট? ইশতেহার হলে ক্ষতি কী? আমরা আর কিছুদিন আছি ব্যাপারটা মোটেই তেমন নয়। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ২০২১ এ আবার ফিরছি আমরাই। বিধানসভায় বাজেট আলোচনার উপর জবাবি ভাষণে বললেন মুখ্যমন্ত্রী। 

সোমবার জবাবি ভাষণ দিতে গিয়ে মুখ্যমন্ত্রী জবাব দেন প্রধানমন্ত্রীর তোলা অভিযোগেরও। বলেন, পিএম কিষাণ সম্মান নিধি প্রকল্পের পোর্টালে ২২ লক্ষ কৃষকের নাম আছে। তার মধ্যে ৬ লক্ষ নাম কেন্দ্র রাজ্যের কাছে পাঠিয়েছিল। তারমধ্যে আড়াই লক্ষ নাম ভেরিফাই করে আবার রাজ্য পাঠিয়েও দিয়েছে। মমতা ব্যানার্জি বলেন, নরেন্দ্র মোদীদের মিথ্যে কথা বলা অভ্যাস হয়ে গিয়েছে। নাম পাঠালাম এবার তুমি টাকা দিয়ে দাও। আমাদের আর কি করার আছে? এত নির্দয় কেন্দ্রীয় সরকার আমরা জীবনে দেখিনি। 

পাশাপাশি বিজেপি নেতাদের বাংলা প্রীতি নিয়েও কটাক্ষ ছুঁড়ে দেন মুখ্যমন্ত্রী। বলেন, হাজার হাজার লোক আসবে যাবে কিন্তু গুজরাত কোনওদিন বাংলাকে শাসন করবে না। ভোটে এসেছে বলে এখন বাংলা প্রীতি দেখাচ্ছ। বাংলা ছাড়া মুখে আর কোনও কথাই নেই! আসলে তোমরা বাংলাকে টার্গেট করেছ। বিবেকানন্দকে ঠাকুর বানাচ্ছো আর রবিঠাকুরের জন্মস্থান করে দিচ্ছো শান্তিনিকেতন! এই ভাবে বাংলা জেতার স্বপ্ন দেখছ! 

এদিন জবাবি বক্তৃতায় দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধানের সাফল্য বর্ণনা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিজেপিকে কটাক্ষ করে মমতার খোঁচা, মানুষের কাজ করার জন্য চালাকি করতে হয় না। আজ ১৯ টি শিল্পের কথা ঘোষণা করব। বিনিয়োগ হবে ৭২,২০০ কোটি টাকা। ৩ লক্ষ ২৯ হাজার মানুষের কর্মসংস্থান হবে বলেও জানান তিনি।

Comments
Loading...