কর্নাটক নির্বাচনে সবথেকে দামী প্রার্থী কংগ্রেসের প্রিয় কৃষ্ণ। সম্পত্তির পরিমাণ ১০২০ কোটি টাকা

কর্নাটকের গোবিন্দরাজ নগর বিধানসভা কেন্দ্র থেকে এবছর কংগ্রেসের প্রার্থী হয়েছেন বছর ৩৪ এর প্রিয় কৃষ্ণ। এই অল্প বয়সেই তাঁর সম্পত্তির হিসাব শুনলে আপনার চোখ কপালে উঠতে পারে। মনোনয়ন পেশের সময় নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছেন প্রিয় তাতে দেখা যাচ্ছে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১০২০ কোটি টাকারও বেশি। এরমধ্যে স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৮৬০ কোটি টাকা। জমি, বাড়ি সহ অন্যান্য অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৬০ কোটি টাকার। হলফনামায় সম্পত্তির যে হিসাব প্রিয় কৃষ্ণ দিয়েছেন সেই অনুযায়ী, তাঁর কাছে নগদ এক লক্ষ ৭৬ হাজার ১৮৬ টাকা রয়েছে। প্রায় ৩৯ লক্ষ টাকার গয়না রয়েছে তাঁর নামে।

হলফনামায় এই কংগ্রেস প্রার্থী আরও জানিয়েছেন, কৃষি জমি না থাকলেও তাঁর নামে ১৪ টি জায়গায় জমি রয়েছে। ব্যক্তিগত এবং ব্যবসায়িক প্রয়োজনে ব্যবহৃত ১৪ টি গাড়ির মালিক নির্বাচন কমিশনকে আরও জানিয়েছেন যে, ২০১৬-১৭ অর্থবর্ষে ৪৪ লক্ষ ২৩ হাজার ৩০৫ টাকার আয়কর জমা দিয়েছেন তিনি। বর্তমানে , বলপূর্বক জমি দখলের একটি মামলা ঝুলছে তাঁর বিরুদ্ধে।

২০১৩ এর বিধানসভা নির্বাচনেও গোবিন্দরাজ নগর বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেছিলেন প্রিয় কৃষ্ণ। তাঁর বাবা এম কৃষ্ণাপ্পা কর্নাটকের প্রাক্তন আবাসনমন্ত্রী। বেঙ্গালুরুর বিজয়নগরের বাসিন্দা এই কংগ্রেস নেতা ২০০৮ সালে বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাশ করেন। অবিবাহিত প্রিয় কৃষ্ণ রাজ্যে তরুণ নেতা হিসাবে বেশ জনপ্রিয় ।

Comments
Loading...