কেজরিওয়ালের স্বস্তি, দিল্লির মুখ্যমন্ত্রী সহ ৩ জনের গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ আদালতের

জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ। আদালতের নির্দেশে সাময়িক স্বস্তিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং স্বরাজ ইন্ডিয়ার যোগেন্দ্র যাদব। ৬ বছর আগের একটি মানহানির মামলায় সম্প্রতি তাদের আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিল দিল্লির এক আদালত। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করে শুনানিতে গরহাজির থাকায় তাদের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। সেই নির্দেশ আপাতত স্থগিত হয়ে গেল আদালতের নতুন নির্দেশে।

বুধবার তিন নেতার আইনজীবীদের আবেদনের ভিত্তিতে মঙ্গলবারের নির্দেশে স্থগিতাদেশ দেয় আদালত। আগামী ২৯শে এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়েছে আদালত।

ঘটনার সূত্রপাত ২০১৩ সালে। অভিযোগ, আইনজীবী সুরেন্দ্রকুমার শর্মাকে দিল্লি বিধানসভা ভোটে লড়ার টিকিট দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছিল আম আদমি পার্টি। কিন্তু পরে তা অস্বীকার করেন আম আদমি পার্টির তিন শীর্ষ নেতা, বলে অভিযোগ। পাশাপাশি ২০১৩ সালের ১৪ অক্টোবর একটি জনপ্রিয় দৈনিক সংবাদপত্রে তাঁর বিরুদ্ধে অপমানজনক ও অনৈতিক মন্তব্য করেন আপ নেতারা বলে হলফনামায় অভিযোগ করেন সুরেন্দ্রকুমার শর্মা। তাঁর দাবি, এর ফলে সমাজে তাঁর মর্যাদাহানি হয়েছে।

গত মঙ্গলবার আদালতের নির্দেশ সত্ত্বেও, অরবিন্দ কেজরিওয়াল, মণীষ সিসোদিয়া ও যোগেন্দ্র যাদব উপস্থিত না থাকায়, তাঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় পরোয়ানা জারি করেছিল দিল্লির নিম্ন আদালত।

Comments
Loading...