গ্রেফতার লালকেল্লা কাণ্ডে অভিযুক্ত দীপ সিধু

২৬ জানুয়ারি লালকেল্লা কাণ্ডে অন্যতম অভিযুক্ত পাঞ্জাবি অভিনেতা দীপ সিধুকে মঙ্গলবার গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল।
কিছুদিন আগেই ২৬ জানুয়ারি দিল্লির লালকেল্লায় হিংসার ঘটনায় পাঞ্জাবি অভিনেতা-গায়ক দীপ সিধু ও তাঁর দুই সহযোগীর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে দিল্লি পুলিশ। দীপ সিধুর খোঁজ দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করা হয় দিল্লি পুলিশের তরফে।
দীপ সিধু গ্রেফতার হলেও তাঁর সহযোগী যুগরাজ সিংহ, যাঁর বিরুদ্ধে লালকেল্লায় নিশান সাহেবের পতাকা তোলার অভিযোগ রয়েছে এখনও অধরা। সূত্রের খবর যুগরাজ সিংহের খোঁজে পাঞ্জাব ও দিল্লির একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে দিল্লি পুলিশ। লালকেল্লা দখলের ঘটনায় ইতিমধ্যেই ১২২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। ৪৪ জনের বিরুদ্ধে এফআইআর করেছে দিল্লি পুলিশ।
গত ২৬ জানুয়ারি তিনটি বিতর্কিত কৃষি বিলের প্রতিবাদে কৃষকদের ট্রাক্টর ৱ্যালি ঘিরে চরম বিশৃঙ্খলা দেখা দেয় রাজধানীতে। কৃষকদের একটি দল ছত্রভঙ্গ হয়ে লালকেল্লায় চলে আসে। লালকেল্লাতে ধর্মীয় পতাকা তুলতে দেখা যায় বিক্ষুব্ধ কৃষকদের। দীপ সিধুর বিরুদ্ধে অভিযোগ, এই লালকেল্লা দখলের ঘটনা তাঁর নেতৃত্বেই ঘটে। পাঞ্জাবি অভিনেতার বিজেপি ঘনিষ্ঠতার খবই চাউর হতেই রাজনৈতিক তরজা শুরু হয়।
লুক আউট নোটিস জারি হতেই গা ঢাকা দেন দীপ সিধু। অজ্ঞাতবাসে থেকে কদিন আগে ফেসবুক লাইভ নিজেকে নিৰ্দোষ বলে দাবি করেছিলেন তিনি।

Comments
Loading...