কাল মহামেডানের সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচ, জিতলে লিগ পেতেই পারে ইস্টবেঙ্গল

ভবানীপুরের সঙ্গে পয়েন্ট নষ্ট করার পর, কলকাতা লিগ জয়ের আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন ইস্টবেঙ্গল সর্মথকরা। কিন্তু তারপর বারবার পাল্টেছে লিগের রঙ। অনেক উত্থান-পতনের পর এখন আবার লিগ জয়ের জোরালো সম্ভাবনা তৈরি হয়েছে ইস্টবেঙ্গলের। বৃহস্পতিবার বড় ম্যাচে লিগ চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকা আরেক দল মহামেডান স্পোটিংকে হারাতে পারলেই লিগের দরজা প্রায় খুলে যাবে ইস্টবেঙ্গলের সামনে। সে ক্ষেত্রে অবশ্য একটি ম্যাচে পয়েন্ট নষ্ট করতে হবে পিয়ারলেসকে। এবং অবশ্যই নিজেদের শেষ ম্যাচে কাস্টমসের সঙ্গে জিততে হবে ইস্টবেঙ্গলকে।
এদিকে দুরন্ত ফর্মে আছে প্রতিপক্ষ মহামেডান স্পোর্টিং। শেষ দুই ম্যাচে হারিয়ে দিয়েছে লিগ টেবিলের উপরের দিকে থাকা দুই দল মোহনবাগান এবং পিয়ারলেসকে। দীপেন্দু বিশ্বাসের দল পাল্টে দিয়েছে এবারের লিগের যাবতীয় সমীকরণ।

তাই ম্যাচটা যে বেশ কঠিন হবে তা ভালই জানেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। বিশেষত পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত কঠিন দলের বিরুদ্ধে সফল নয় এবছরের ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেহান্দ্রো মেনিনডেজ বলছেন, ‘আমাদের দল এখনও পর্যন্ত সবথেকে কম গোল হজম করেছে। আমরাও কিন্তু খারাপ খেলছি না। আমরা ইতিমধ্যেই চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে আছি। এই ম্যাচে ৩ পয়েন্ট পেলে আমরা আরও কাছে চলে যাব। আমার দলের সব ফুটবলার ফিট। বৃহস্পতিবারের ম্যাচে সেরা দলই নামাব আমি। এখন অবধি যতটা মরসুম গড়িয়েছে দলের পারফরমেন্সে আমি বেশ খুশি।’ জানিয়ে দেন লাল হলুদের স্প্যানিশ কোচ।

Comments
Loading...