লিগ জয়ের স্বপ্ন ইস্টবেঙ্গলে, অঙ্কে ভরসা রেখে আশা মোহনবাগানেও

মহামেডান এর বিরুদ্ধে দুরন্ত জয়। কলকাতা লিগ জয়ের স্বপ্ন জোরদার করেছিল ইস্টবেঙ্গলের। তবে শুক্রবার পিয়ারলেস এর জয়ের পর সেই স্বপ্নটা কিছুটা হলেও এলোমেলো হয়েছে। লিগ টেবিলের যা অবস্থা, তাতে গোল পার্থক্যে এগিয়ে পিয়ারলেস। তাই রবিবার দুপুরে শেষ ম্যাচে পিয়ারলেস যদি জেতে, তাহলে ইস্টবেঙ্গলের চ্যাম্পিয়ন হওয়ার হিসাবটা অনেকটাই কঠিন হয়ে যাবে। শুধু জয় নয়, কাস্টমসকে বড় ব্যবধানে হারাতে হবে আলেহান্দ্রোর ছেলেদের। আর এই গুরুত্বপূর্ণ ম্যাচে কার্ড সমস্যার জন্য ইস্টবেঙ্গল পাবে না দলের প্রধান ভরসা স্প্যানিশ উইঙ্গার হাইমে কোলাডোকে। এবারের লিগে গোলের মধ্যে আছেন কোলাডো। তাই চ্যাম্পিয়নশিপের নির্ধারক ম্যাচে তাকে না পাওয়া যথেষ্ট বড় ধাক্কা ইস্টবেঙ্গল এর জন্য। অগত্যা যাঁরা আছেন তাঁদের নিয়েই পরিকল্পনা সাজাচ্ছেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগের দিন ফুটবলারদের বিশ্রাম দিলেন তিনি। শুধু ভিডিও ক্লাসে বুঝিয়ে দিয়েছেন, কোথায় কার ভুল হচ্ছে। এবারের লিগ জিততে পারলে ৪০ বার কলকাতা লিগ জয়ের কৃতিত্ব স্থাপন করবে ইস্টবেঙ্গল। আপাতত লক্ষ্য সেটাই। পিয়ারলেস কি করছে, তা না দেখে, বড় ব্যবধানে জিততে মরিয়া ইস্টবেঙ্গল।

রবিবার একই সময়ে তিনটি ম্যাচ। ইস্টবেঙ্গল মাঠে যখন খেলবে ইস্টবেঙ্গল, তখন বারাসাতে খেলবে পিয়ারলেস। এদিকে মোহনবাগান মাঠে নামবে সবুজ মেরুন। শেষ কবে একই সময়ে ময়দানে নিজেদের মাঠে খেলেছে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান তা মনে করতে পারছে না বাংলার ফুটবলমহল। রবিবার ছুটির দিন চ্যাম্পিয়নশিপ নির্ধারক এই ম্যাচ দেখতে, যথেষ্ট ভিড় হবে। সেক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার কথাও মাথায় রাখতে হচ্ছে।

যদিও কলকাতা লিগ জয়ের অঙ্ক মোহনবাগানের জন্য যথেষ্টই কঠিন। হারতে হবে ইস্টবেঙ্গল এবং পিয়ারলেসকে। অন্যদিকে বড় ব্যবধানে কালিঘাট এম এস এর বিরুদ্ধে জিততে হবে মোহনবাগানকে। কাজটা যে কার্যত অসম্ভব তা জানেন বাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনাও। শনিবার অনুশীলনের পর তিনি বললেন, ‘কাজটা ভীষণ কঠিন। অন্যদের দিকে না তাকিয়ে আমরা শুধু নিজেদের ম্যাচটা জিততে চাই।’

Comments
Loading...