১ ম্যাচ নির্বাসনে ডিকা, মেহতাব, ছাড় পেলেন কোলাডো, আজ ফের লিগের ম্যাচে নামছে ইস্টবেঙ্গল

পিয়ারলেসের বিরুদ্ধে হার যেন ছন্নছাড়া করে দিয়েছে গোটা ইস্টবেঙ্গল শিবিরকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে হেরে লিগের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে ইস্টবেঙ্গল। তারপর ম্যাচের শেষে রেফারির সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন ইস্টবেঙ্গল ম্যানেজার, গোলরক্ষক কোচ এবং ফুটবলাররা। অভিযোগ উঠেছিল, রেফারিকে নিগ্রহ করেছেন তাঁরা। মূল অভিযোগ ছিল ম্যানেজার দেবরাজ চৌধুরী, গোলরক্ষক কোচ অভ্র মণ্ডল এবং তিন ফুটবলার কোলাডো, ডিকা এবং মেহতাব সিংহের বিরুদ্ধে। রেফারি এবং ম্যাচ কমিশনারের রিপোর্ট পাওয়ার পর বৃহস্পতিবার বৈঠকে বসেছিলেন আইএফএ কর্তারা। এই বৈঠকে ডাকা হয়েছিল অভিযুক্তদেরও।
তবে যতটা কড়া শাস্তি ভাবা হয়েছিল ততটা শাস্তি হল না। রেফারি নিগ্রহের জন্য ইস্টবেঙ্গল টিম ম্যানেজার দেবরাজ চৌধুরী এবং গোলরক্ষক কোচ অভ্র মণ্ডলকে এক বছর নির্বাচিত করল আইএফএ। আইএফএ পরিচালিত যে কোনোও ফুটবল প্রতিযোগিতায় এই নির্বাসন বহাল থাকবে। যদি ওই নির্বাসনের বিরুদ্ধে আবেদন করতে পারবেন তাঁরা। দুই ফুটবলার ডিকা এবং মেহতাবকে ১ ম্যাচ নির্বাসিত করল আইএফএ। সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এই দুই ফুটবলারের। ইস্টবেঙ্গল সমর্থকদের চিন্তা ছিল স্প্যানিশ মিডফিল্ডার হাইমে কোলাডোকে নিয়ে। কিন্তু তাকে কোনও শাস্তি দেয়নি আইএফএ। শুধুমাত্র সতর্ক করে ছেড়ে দেওয়া হয় তাঁকে।
এই শাস্তির বোঝা মাথায় নিয়েই বৃহস্পতিবার নিজেদের ঘরের মাঠে কালিঘাট এম এস-এর বিরুদ্ধে মাঠে নামছে ইস্টবেঙ্গল। কালিঘাট দুর্বল দল। লিগ তালিকার অনেকটা নীচের দিকে রয়েছে তারা। কলকাতা লিগের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে ইস্টবেঙ্গল। তবু অঙ্কের আশা বাঁচিয়ে রাখার জন্য এই ম্যাচে তাদের জয় প্রয়োজন। গত ম্যাচের মতোই এই ম্যাচের আগের দিনও অনুশীলন করলেন না স্প্যানিশ কোচ আলেজান্দ্রো। ভিডিও ক্লাসে পিয়ারলেস ম্যাচের ভিডিও দেখিয়ে ভুল ত্রুটি শুধরে দেন ফুটবলারদের।

Comments
Loading...