লিগ দখলের লড়াইয়ে কাল ভবানীপুরের মুখোমুখি ইস্টবেঙ্গল, জিতলে খুলে যাবে লিগ জয়ের দরজা

জমে উঠেছে কলকাতা লিগ। পিয়ারলেস এবং জর্জ টেলিগ্রাফ শনিবার ড্র করার পর চ্যাম্পিয়নশিপের আশা অনেকটাই জোরালো হয়েছে ইস্টবেঙ্গলের। নিজেদের বাকি ম্যাচগুলো জিততে পারলে অবশ্যই লিগ চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার আলেজান্দ্রো মেনিনডেজের দল। সোমবার কলকাতা লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ভবানীপুরের মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। চ্যাম্পিয়নশিপের দৌড় আছে ভবানীপুরও। শঙ্করলাল চক্রবর্তীর দল বেশ শক্তিশালী। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন এই ম্যাচের উপর অনেকটাই নির্ভর করছে এবারের লিগের ভাগ্য। দুই দলই লিগে একই জায়গায় আছে। ৭ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট সংগ্রহ করেছে দুই দল। সোমবারের ম্যাচে যে দলই জিতবে তারা অনেকটা এগিয়ে যাবে চ্যাম্পিয়নশিপ ট্রফির দিকে। আর ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হলে সুবিধা হবে লিগ টেবিলের উপর দিকে থাকা বাকি দলগুলোর।
পিয়ারলেসের কাছে হারের পর অনেক সমালোচনা হয়েছে ইস্টবেঙ্গলকে নিয়ে। মনে করা হয়েছিল লিগের লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়েছে লাল-হলুদ। কিন্তু কালিঘাটের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের জয় এবং চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকা অন্য দলগুলো পয়েন্ট নষ্ট করায় আবার লিগ জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছেন ইস্টবেঙ্গল সমর্থকরা। তাঁদের ভরসা দিচ্ছে দুরন্ত ফর্মে থাকা স্প্যানিশ মিডফিল্ডার হাইমে কোলাডো। সঙ্গে অবশ্যই গত ম্যাচে নজরকাড়া স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারক জুয়ান মেরা। ইস্টবেঙ্গলের কর্দমাক্ত মাঠে জুয়ান যা খেলেছেন, তাতে উচ্ছ্বসিত টিম ম্যানেজমেন্ট।
তবে প্রতিপক্ষ ভবানীপুর যে ইস্টবেঙ্গলকে ম্যাচ সহজে ছেড়ে দেবে না, তা ভালোই জানেন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো। ভবানীপুরের কোচ শঙ্করলাল চক্রবর্তী গতবার মোহনবাগানকে কলকাতা লিগ চ্যাম্পিয়ন করিয়েছিলেন। তার সামনে পরপর দু’বার লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ।

Comments
Loading...