ডুরান্ড হারের পর লিগের ম্যাচে জয়ে ফিরলো ইস্টবেঙ্গল, নজর কাড়তে ব্যর্থ মার্কোস

ডুরান্ড কাপে হারের ধাক্কা কাটিয়ে কলকাতা লিগের ম্যাচে জয়ে ফিরল ইস্টবেঙ্গল। রবিবার নিজেদের ঘরের মাঠে বিএসএসকে হারালো ২-১ গোলে। ইস্টবেঙ্গলের হয়ে গোল দুটি করেন হাইমে কোলাডো এবং বিদ্যাসাগর সিংহ। ম্যাচের একদম শেষ মুহূর্তে পেনাল্টি থেকে ব্যবধান কমান বিএসএস-এর উইলিয়াম ওপোকু। লিগে ২ ম্যাচ খেলে ৩ পয়েন্টে পৌঁছালো ইস্টবেঙ্গল।
রবিবার দুপুর থেকেই কলকাতায় প্রবল বৃষ্টি। ময়দানেও বৃষ্টির বিরাম নেই। স্বাভাবিকভাবেই ইস্টবেঙ্গল মাঠের অবস্থা বেশ খারাপ হয়। কিন্তু ম্যাচ শুরুর নির্দিষ্ট সময়ের আগেই বৃষ্টি থেমে যায়। কিন্তু এই মাঠে ম্যাচ খেলতে রাজি হচ্ছিলেন না ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। ম্যাচ খেলানো নিয়ে নিজের অবস্থানে অনড় ছিলেন ম্যাচ কমিশনার। আইএফএ-এর পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়, ম্যাচ হবেই। শেষ পর্যন্ত ইস্টবেঙ্গল মাঠের ফ্লাডলাইট জ্বালানো হয়। ম্যাচ শুরু হয় প্রায় ৪০ মিনিট দেরিতে।
ম্যাচের ১৮ মিনিটে প্রতিপক্ষ রক্ষণের ভুলে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন হাইমে কোলাডো। তারপর কর্নার থেকে মেহতাব সিংহের হেড গোললাইন সেভ করেন বিএসএস ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধের শুরুতে আবার এগিয়ে যায় ইস্টবেঙ্গল। জোরালো শটে গোল করেন বিদ্যাসাগর সিংহ। কাদা মাঠে এদিন তেমন কিছু করতে পারেননি নবাগত স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। এদিন ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান ইস্টবেঙ্গল ডিফেন্ডার মেহতাব সিংহ। বড় ম্যাচের আগে মেহতাবের চোট নিয়ে চিন্তায় ইস্টবেঙ্গল শিবির। ম্যাচের একদম শেষ মুহূর্তে বক্সের মধ্যে হ্যান্ডবল করেন ইস্টবেঙ্গল রাইট ব্যাক কমলপ্রীত সিং। পেনাল্টি থেকে ব্যবধান কমান বিএসএস এর উইলিয়াম ওপোকু।

Comments
Loading...