কতটা কমল, কতটা বাড়ল সোনার দাম!! জানুন আজকের বাজার দর

মাঝে মাঝেই সোনার দামের অঙ্ক বাড়ে আবার কখনো কমে। কিন্তু গত মাসে সোনার দাম কমে যাওয়ায় অনেকেই বিয়ের বাজার করতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। কিন্তু এর মাঝে আবারো পড়ল সোনার দাম। গত চার বছরের মধ্যে ২০২০ সালের নভেম্বরের শেষে আন্তর্জাতিক বুলিয়ন বাজারে সোনার দামের পতন হয়েছিল।

কিন্তু এসবের মাঝেই আজ আবার বেড়েছে সোনার দাম। গতকাল যেই সোনার দাম ছিল ১০ গ্রামে ৪৭, ৫০০টাকা। কাল ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম হয় ৪,৭৫০ টাকা। অন্য দিকে সোনার দাম আজ বেড়ে হয়েছে ৪,৭৫১ টাকা, ৮ গ্রামের দাম ছিল ৩৮০০টাকা, আজ হয়েছে ৩৮,০০৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৭,৫০০ টাকা, আজ দাম ৪৭,৫১০ টাকা। আর ১০০ গ্রামের দাম ছিল ৪,৭৫,০০০ টাকা আজ তা বেড়ে হয়েছে ৪, ৭৫,১০০টাকা। অন্য দিকে সোনার সাথে বেড়েছে রুপোর দামও। যেই রুপোর দাম ছিল গতকাল ৬১.৭০ টাকা, তা আজ বেড়ে হয়েছে ৬২.৪০ টাকা।

অর্থাৎ বলতে গেলে বিয়ের মাসেই সোনা ক্রেতাদের জন্য এটি যথেষ্ট চিন্তার কারণ। বছরের শুরু থেকেই করোনার টাল বাহানায় অনেকের অনেক লোকসান হয়েছে। তার মাঝে বেড়েছে বাজার দর। দফায় দফায় বেড়েছে নিত্য পন্যের দাম। চাল, ডাল, আলু, ডিম এবং পেঁয়াজের দাম এতোটাই বেরে যায় যে মাথায় হাত পড়ে আম জনতার। কি করে দিন গুজরান করবে সেই নিয়ে সমস্যা বেড়ে দারায়।

Comments
Loading...