৪৮ ঘণ্টার মধ্যে দু’বার অমিত শাহের সঙ্গে বৈঠক, রাজভবনে ফিরছেন রাজ্যপাল ধনখড়

৪৮ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার অমিত শাহের সঙ্গে দেখা করে বাংলায় ফিরছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এবারের দিল্লি সফরে অনেকের সঙ্গেই দেখা করেছেন রাজ্যপাল। তাৎপর্যপূর্ণ হল, একমাত্র অমিত শাহের সঙ্গেই দু’বার করে দেখা করলেন বাংলার রাজ্যপাল। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে রাজ্যপাল বাইট দেন। বলেন, রাজ্যে আইন শৃঙ্খলা বলে আর কিছু অবশিষ্ট নেই। সেখানে একটি ছোট ব্যবসা করতে গেলেও তোলা দিতে হয়। 

প্রসঙ্গত, বিধানসভা ভোটের পর এই প্রথম দিল্লি এলেন রাজ্যপাল ধনখড়। এবার দিল্লি গিয়ে তিনি দেখা করেছেন অনেকের সঙ্গে। সেই তালিকায় আছে প্রদেশ সভাপতি অধীর চৌধুরীও। শনিবার কলকাতার বিধান ভবনে সাংবাদিকদের অধীর চৌধুরী জানান, রাজ্যপাল আমাকে ফোন করে জানতে চাইলেন কোথায় আছি? আমি জানালাম দিল্লি। তিনি বললেন আমি আসছি আপনার বাড়ি। অধীর রাজ্যপালকে প্রশ্ন করেন, আপনি কখন আসতে চান? জগদীপ ধনখড় জবাব দেন রাতে। অধীর আবার প্রশ্ন করেন, তাহলে রাতের খাওয়ার ব্যবস্থা করি। রাজ্যপাল জানান, তিনি এক কাপ কফি খাবেন শুধু। কংগ্রেসের লোকসভার দলনেতা জানান, কেউ আমাকে ফোন করে বাড়িতে আসব বললে আমি হাজারবার তাঁকে আমন্ত্রণ জানাব। এটাই স্বাভাবিক। এই প্রসঙ্গেই তৃণমূলকে অধীরের পরামর্শ, রাজ্যপালকে সরাতে চাইলে পশ্চিমবঙ্গ সরকার স্মারকলিপি দিক। মুখে অপসারণ চেয়ে লাভ নেই।

এই প্রেক্ষিতে নজর কেড়েছে রাজধানী দিল্লিতে পরপর দু’বার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের বৈঠক। 

Comments
Loading...