গত ১০ ই সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ায় লঞ্চ হয়েছে আইফোনের লেটেস্ট সিরিজ। ভারতের বাজার মাতাতে আগামী ২৭ শে সেপ্টেম্বর হাজির হচ্ছে আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স। ৬৪,৯০০ টাকা থেকে শুরু হচ্ছে আইফোন ১১ সিরিজের দাম।
ডুয়েল রিয়ার ক্যামেরা বিশিষ্ট আইফোন ১১ পাওয়া যাবে ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি বিকল্পে। বেগুনী, সবুজ, হলুদ, কালো, সাদা ও লাল রঙে পাওয়া যাবে আইফোন ১১।
অন্যদিকে, ট্রিপল ক্যামেরা বিশিষ্ট আইফোন ১১ প্রো এবং আইফোন প্রো ম্যাক্সের দাম শুরু হচ্ছে যথাক্রমে ৯৯,৯০০ টাকা ও ১ লক্ষ ৯ হাজার ৯০০ টাকা থেকে। এই মডেল দুটি পাওয়া যাবে ৬৪ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি বিকল্পে। মিডনাইট গ্রিন, স্পেস গ্রে, সিলভার ও গোল্ড রঙে পাওয়া যাবে আইফোন ১১ প্রো ও আইফোন প্রো ম্যাক্স।
আইফোন ১১ মডেলটি আইফোন এক্সআর-এর উপরের ভার্সন। পেছনে ডুয়াল রিয়ার ক্যামেরা, ডলবি এটমস সাপোর্ট এবং আরও উন্নত ব্যাটারি ফিচার রয়েছে। আইফোন ১১ মডেলটি পাওয়া যাবে ৬.১ ইঞ্চি এলইডি ডিসপ্লেতে। নতুন এ১৩ বায়োনিক প্রসেসর রয়েছে।
আইফোন ১১ প্রো এবং ১১ প্রো ম্যাক্সে রয়েছে আইওএস ১৩ অপারেটিং সিস্টেম। তবে আগামী ৩০ শে সেপ্টেম্বর থেকে আইওএস ১৩.১ অপারেটিং সিস্টেম আপডেট করার সুযোগ পাওয়া যাবে। ৫.৮ ইঞ্চি ও ৬.৫ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ওএলইডি ডিসপ্লে সহ আইফোন ১১ প্রো এবং আইফোন প্রো ম্যাক্সে ব্যবহার করা হয়েছে ডিপ ফিউশন ক্যামেরা। যার দ্বারা ৬০ এফপিএস এর ৪কে ভিডিও শুট করা যাবে। দুটি মডেলের পেছনে রয়েছে ট্রিপল ক্যামেরা। পাশাপাশি, সেলফির জন্য ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অ্যাপেলের দাবি, আইফোন এক্সএস ম্যাক্সের চেয়ে ৫ ঘন্টা বেশি ব্যাটারি ব্যাক অ্যাপ দেবে আইফোন ১১ প্রো ম্যাক্স।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরণের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like