গডসে গান্ধীর হত্যাকারী, কিন্তু তাঁর আত্মাকে প্রতিদিন খুন করছেন প্রজ্ঞা সিংহরা, ট্যুইট নোবেলজয়ী কৈলাস সত্যার্থীর

গডসে গান্ধীকে হত্যা করেছিলেন বটে কিন্তু গান্ধীর আত্মাকে খুন করছেন প্রজ্ঞা সিংহ। বললেন, শান্তিতে নোবেল পুরষ্কার বিজয়ী কৈলাস সত্যার্থী।

সম্প্রতি নাথুরাম গডসেকে দেশভক্ত বলে উল্লেখ করে তাঁর ভুয়সী প্রশংসা করেছিলেন ভোপালের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিংহ ঠাকুর। যা নিয়ে দেশজুড়ে তোলপাড় পড়ে যায়। নিন্দায় মুখর হয় সব মহল। আবার প্রজ্ঞা সিংহের পাশে দাঁড়িয়ে গডসেকে নিয়ে একের পর এক প্রশংসাসূচক মন্তব্য করতে থাকেন বিজেপি নেতারা। এই প্রেক্ষিতেই মুখ খুললেন নোবেলজয়ী সত্যার্থী।

শনিবার সকালে একটি ট্যুইট করেন কৈলাস সত্যার্থী। সেখানে তিনি বলেন, গডসে কেবল মহাত্মা গান্ধীর শরীরের হত্যা করেছিলেন। কিন্তু প্রজ্ঞার মতো মানুষ তাঁর আত্মার সাথে সাথে অহিংসা, শান্তি, সহিষ্ণুতা এবং ভারতের আত্মার হত্যা করছেন। তাঁর আবেদন, বিজেপি নেতৃত্ব যেন ক্ষুদ্র লাভের কথা চিন্তা না করে, প্রজ্ঞা সিংহের মতো মানুষকে দল থেকে বের করে দিয়ে রাজধর্ম পালন করেন।

মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা সিংহ ঠাকুর কয়েকদিন আগেই বলেছিলেন, মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে সবচেয়ে বড় দেশভক্ত। যাঁরা গডসেকে সন্ত্রাসবাদী বলছেন, তাঁরা নিজেদের অন্তরে তাকিয়ে দেখুন। যদিও সমালোচনা শুরু হতেই বিজেপি প্রজ্ঞার এই মন্তব্য থেকে দুরত্ব তৈরি করে। বেগতিক দেখে নিজের করা মন্তব্যের জন্য পরে ক্ষমা প্রার্থনাও করেন প্রজ্ঞা সিংহ।

Comments
Loading...