কাশ্মীরে পরপর জঙ্গি-সেনা এনকাউন্টার, সাধারণ ব্যক্তিসহ নিহত সেনা জওয়ান এবং এক জঙ্গি

বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীরের একাধিক জায়গায় জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে মৃত্যু হল এক সেনা জওয়ান এবং এক স্থানীয় বাসিন্দার। এনকাউন্টারে এক জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জানা গেছে, অনন্তনাগের কাছে দুরু নামের একটি গ্রামে এদিন ভোর রাতে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। এই সংঘর্ষে মৃত্যু হয় এক জঙ্গির। নিহত হন এক সেনা জওয়ানও।
পুলিশ জানিয়েছে, নির্দিষ্ট তথ্য পেয়েই তারা অভিযান চালান। তবে জানা গেছে, অল্পের জন্য পুলিশের হাতছাড়া হয়েছে লস্কর জঙ্গি নাভিদ জাট। এর আগে গত ফেব্রুয়ারি মাসে জেলে থাকাকালীন হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে যাওয়ার সময়, দুই পুলিশ অফিসারকে খুন করে পালায় সে। জানা গেছে, গত ১৫ দিনে এই নিয়ে দু’বার নিরাপত্তা বাহিনীর হাত ছাড়া হল সে। তবে পুলিশের একটি সূত্রের দাবি, সংঘর্ষে গুলিতে জখম হয়ে থাকতে পারে সে। তার খোঁজে সার্চ অপারেশন চলছে।
এদিন সকালেই দ্বিতীয় সংঘর্ষের ঘটনাটি ঘটে শ্রীনগর শহরে। শ্রীনগরে একটি বাড়িতে জঙ্গিরা আশ্রয় নিয়েছে খবর পেয়ে অভিযান চালানো হয় সেনার তরফে। সেখানে সেনা-জঙ্গি সংঘর্ষে এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। যে বাড়িতে জঙ্গিরা আশ্রয় নিয়েছিল বলে সেনার তরফে জানানো হয়েছে,মৃত ব্যক্তি সেই বাড়িই সদস্য। যদিও এক্ষেত্রে জঙ্গিরা পালাতে হক্ষম হয়েছে বলেই খবর।
এদিন তৃতীয় এনকাউন্টার অভিযান শুরু হয়েছে বাদগাঁওয়ে। সেনা সূত্রে খবর, সেখানে একটি ধর্মীয় স্থানে আশ্রয় নিয়েছে জঙ্গিরা। চারিদিক থেকে সেটি ঘিরে ফেলেছে নিরাপত্তা বাহিনী। কিন্তু ধর্মীয় স্থান হওয়ায় সরাসরি সেখানে অভিযান চালাতে পারছে না সেনা। চেষ্টা চলছে স্থানীয়দের সাহায্যে জঙ্গিদের বের করে আনার।

Comments
Loading...