৭ জানুয়ারি নন্দীগ্রামে মমতা, ৮ তারিখ জবাব দিতে যাচ্ছেন শুভেন্দু

৭ জানুয়ারি নন্দীগ্রামে জনসভা তৃণমূল নেত্রীর। ঠিক তার পরের দিন নন্দীগ্রাম যাচ্ছেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী পর্বের ভবিতব্য বুঝে তাঁর বিজেপিতে যোগ দেওয়ার আগেই তৃণমূল নেত্রী জানিয়ে দিয়েছিলেন, নন্দীগ্রাম দিয়ে কর্মসূচি শুরু করবেন তিনি। আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রামে জনসভা মমতার। ঠিক তার পরেরদিন নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর সমাবেশ। 

৭ জানুয়ারি ২০০৭। খেজুরির দিক থেকে গুলি চালনায় ৪ জন আন্দোলনকারীর মৃত্যু হয়। সেদিনের ঘটনাকে স্মরণ করে প্রতি বছর ৭ জানুয়ারি নন্দীগ্রামে শহিদ দিবস পালন করা হয়। এতদিন যে উদ্যোগের নেপথ্যে থাকত শুভেন্দুর নেতৃত্বে তৃণমূল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে শহিদ দিবসের দিন নন্দীগ্রামে জনসভা করবেন মমতা ব্যানার্জি। তৃণমূল সূত্রে খবর, ৭ তারিখ মমতা তেখালি ব্রিজে সভা করবেন। সেখানে বিপুল জনসমাগম হবে বলে জানাচ্ছেন তাঁরা। 

তৃণমূল নেত্রী নন্দীগ্রামের সভা থেকে কী বার্তা দেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। শুভেন্দুকে নিয়ে কিছু বলবেন কি নেত্রী? তুমুল জল্পনা এলাকার তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে। বিজেপিও তাকিয়ে মমতার সভার দিকে। 

গত ১০ নভেম্বর নন্দীগ্রামের অরাজনৈতিক মঞ্চে দাঁড়িয়ে শুভেন্দুর ঘোষণা ছিল, রাজনীতির ময়দানে দেখা হবে, লড়াইয়ের ময়দানে দেখা হবে। আগামী ৮ জানুয়ারি নন্দীগ্রামের তেখালি ব্রিজ থেকে ২-৩ কিলোমিটার দূরে গড়চক্রবেড়িয়ায় শহিদ বেদীতে মাল্যদান করবেন শুভেন্দু অধিকারী। বক্তব্যও রাখবেন একদা তৃণমূল বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু। কাঁথির সমাবেশ থেকে শুভেন্দু জানান, জবাব দেবেন অভিযোগের।  

২০২১ ভোট যত এগিয়ে আসছে রাজ্য রাজনীতিতে পাল্লা দিয়ে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। নতুন বছরের প্রথম সপ্তাহে নন্দীগ্রামে তৃণমূল নেত্রীর জনসভা, পরের দিন শুভেন্দুর সমাবেশ। হাইভোল্টেজ ভোটের আগে সবার নজর এখন নন্দীগ্রামে।

Comments
Loading...