করোনা মোকাবিলায় ২৫ হাজার কোটির অনুদান চেয়ে মোদীকে চিঠি মমতার

করোনা পরিস্থিতি মোকাবিলায় ফের মোদীকে চিঠি মমতার। এবার ২৫ হাজার কোটি টাকা অনুদান চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। চিঠিতে রাজ্যের মুখ্যমন্ত্রী দ্রুত টাকা মেটাতে অনুরোধ জানিয়েছেন।
করোনা নিয়ে দেশে সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছে। এই অবস্থায় অন্যান্য খরচ সহ রাজ্য সরকারি কর্মীদের বেতন, পেনশন এবং নানা সামাজিক প্রকল্পে টাকা দিয়ে যেতে হচ্ছে রাজ্যকে। করোনা পরিস্থিতিতে যা চালাতে অর্থের সমস্যায় পড়তে হচ্ছে রাজ্যকে। চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, এই পরিস্থিতিতে কেন্দ্রের কাছে বিপুল বকেয়া পাওনা থেকে ২৫ হাজার কোটি টাকা রাজ্যকে অনুদান হিসেবে দেওয়া হোক।
মমতা চিঠিতে আরও লিখেছেন, করোনার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে দেশের বিভিন্ন রাজ্যে সরকারি কর্মীদের বেতন কমিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু বাংলায় এমনটা করা হয়নি। তাই করোনাভাইরাস মহামারির মতো সংকটজনক পরিস্থিতিতে রাজ্যের প্রাপ্য ৩৬ হাজার কোটি টাকা থেকে ২৫ হাজার কোটি টাকা কেন্দ্র দিয়ে দিক। তাতে গোটা প্রক্রিয়া সুষ্ঠুভাবে চালাতে সুবিধা হবে বলেও লিখেছেন মমতা ব্যানার্জি।
এর আগেও বিমান পরিবহণ বন্ধ করার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। তারপরই বন্ধ করে দেওয়া হয় সারা দেশে বিমান পরিবহণ। এবার আর্থিক অনুদান চেয়ে মোদীকে চিঠি দিলেন মমতা।

Comments
Loading...