পিয়ারলেসকে হারিয়ে লিগ জমিয়ে দিল মহামেডান, চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ইস্টবেঙ্গলের সামনেও

জমে গেল কলকাতা লিগ। সোমবার লিগের ভবিষ্যৎ নির্ধারক ম্যাচে পিয়ারলেসকে ২-০ গোলে হারালো মহামেডান স্পোর্টিং। সাদা কালো শিবিরের হয়ে গোল দুটি করেন করিম এবং চাঙতে। পিয়ারলেসের হয়ে পেনাল্টি নষ্ট করেন জিতেন মূর্মু। এই জয়ের ফলে ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে কলকাতা লিগের শীর্ষে উঠে এলো মহামেডান স্পোর্টিং। ৯ ম্যাচে ১৭ পয়েন্টেই থাকলো পিয়ারলেস। সোমবারের পর মহামেডান তো বটেই লিগ জয়ের জোরালো সম্ভাবনা তৈরি হল ইস্টবেঙ্গলের। অঙ্কের বিচারে টিকে থাকলো মোহনবাগানও।
এদিন মহামেডান গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। দলের জয় দেখতে কয়েক হাজার সমর্থক মাঠ ভরিয়েছিলেন। প্রথমার্ধে অবশ্য একদমই ভালো ফুটবল খেলতে পারেনি মহামেডান। বরং প্রথমার্ধের শেষের দিকে সাদা কালো রক্ষণের ভুলে গোলের সহজ সুযোগ পেয়েছিলেন পিয়ারলেসের দীপেন্দু দুয়ারি। কিন্তু সুযোগটি নষ্ট করেন তিনি।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের দখল নিতে শুরু করেন মহামেডান ফুটবলাররা। দুরন্ত ফুটবল খেলছিলেন চিডি, মুসা, তীর্থঙ্কররা। যদিও ম্যাচে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ চলে আসে পিয়ারলেস এর কাছে। ৫৫ মিনিটে পিয়ারলেসের স্ট্রাইকার অ্যান্টনি উলফকে বক্সের মধ্যে ফাউল করেন সাদা কালো ডিফেন্ডার প্রসেনজিৎ। পেনাল্টি পায় পিয়ারলেস। সেই পেনাল্টি নষ্ট করেন জিতেন মুর্মু। ৫ মিনিটের মধ্যে এগিয়ে যায় মহামেডান স্পোটিং। গত ম্যাচে গোল করা বিদেশি ডিফেন্ডার করিম, এই ম্যাচেও এগিয়ে দেন দীপেন্দু বিশ্বাসের দলকে। ৭০ মিনিটে দুরন্ত গোল করে মহামেডানের জয় নিশ্চিত করেন চাঙতে। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উৎসবে ফেটে পড়েন মহামেডান সর্মথকরা। মাঠে ঢুকে কাঁধে তুলে নেন ফুটবলারদের। এবার ইস্টবেঙ্গলকে হারাতে পারলেই চ্যাম্পিয়নশিপ ট্রফি ঢুকবে সাদা কালো তাবুতে। তবে সেজন্য পিয়ারলেসকে অবশ্য আরো একটি ম্যাচে পয়েন্ট নষ্ট করতে হবে।

Comments
Loading...