নজিরবিহীন বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, গাড়িতে বন্দি হয়ে জলে ডুবে মৃত্যু ২ যুবকের, মৃত মোট ২১

পাঁচ দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের বানিজ্যনগরী মুম্বই। রেকর্ড পরিমাণ বৃষ্টিতে এখনও পর্যন্ত ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত স্বাভাবিক জীবন, খারাপ আবহাওয়ার জন্য রেল ও উড়ান পরিষেবাও ব্যাহত মুম্বইয়ে। এর মধ্যে এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হল মুম্বই। মঙ্গলবার রাতে উত্তর মুম্বইয়ে ইরফান খান ও গুলশাদ শেখ দুই যুবকের জলমগ্ন হয়ে গাড়িতে বন্দি অবস্থায় মৃত্যুর ঘটনা ঘটল।
গত পাঁচ দিন ধরেই মুম্বইয়ে মুষলধারে বৃষ্টিপাত চলছে। রবিবার থেকে ২০০ মিলিমিটার বা তারও বেশি বৃষ্টিপাত হচ্ছে প্রতিদিন। রাস্তাঘাট থেকে রেলপথ সবই জলমগ্ন হয়ে পড়েছে। ২০০৫ সালের পর এই প্রথম ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে মুম্বইয়ে। যদিও এই দুর্যোগ এখনই কাটার সম্ভাবনা দেখছে না আবহাওয়া দফতর। আগামী শুক্রবার পর্যন্ত এমনই দুর্যোগ পরিস্থিতি বজায় থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। শুধু তাই নয়, আগামী ২৪ ঘন্টা আরও ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
সোমবার গভীর রাতে মুম্বইয়ের মালাড ইস্টে একটি আবাসনের দেওয়াল ভেঙে পড়ে  ১৩ জনের মৃত্যু হয়। বুধবার পর্যন্ত বৃষ্টির দাপটে মৃতের সংখ্যা ২১ এ দাঁড়িয়েছে বলে খবর। সমস্ত স্কুল, কলেজ, সরকারি অফিসে ছুটি ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। ইমার্জেন্সি সার্ভিস ছাড়া সব সরকারি দফতরে ছুটি দিয়েছে দেবেন্দ্র ফড়নবিসের সরকার। বেসরকারি অফিসগুলোও কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছে।

Comments are closed.