রাফাল চুক্তি নিয়ে খবরের জের, এন ডি টিভি’র বিরুদ্ধে মানহানির মামলা করল রিলায়েন্স ডিফেন্স

রাফাল চুক্তি নিয়ে খবর করার জেরে এনডিটিভি এর বিরুদ্ধে আহমেদাবাদের এক আদালতে মানহানির মামলা করল অনিল আম্বানীর  রিলায়েন্স ডিফেন্স। দশ হাজার কোটি টাকার মানহানির মামলা এনডি টিভির বিরুদ্ধে করেছে রিলায়েন্স গোষ্ঠী। রিলায়েন্স ডিফেন্সের পক্ষ থেকে বলা হয়েছে, রাফাল ডিল নিয়ে এই সংবাদমাধ্যম যে খবর করেছে, তা উদ্দেশ্যপ্রণোদিত, সঠিক নয়। এই খবরের জন্য সংস্থার বদনাম হচ্ছে। মামলার শুনানি আগামী ২৬ অক্টোবর।
তবে এনডিটি জানিয়েছে, এর উত্তর তারা আদালতেই দেবে। কোনও ভুল তথ্য দেওয়া বা জনসাধারণকে ভুল পথে চালিত করা তাদের উদ্দেশ্য নয়। দেশের স্বার্থে, দেশবাসীর স্বার্থে তারা সত্য সামনে আনছে এবং তা নথি ও প্রমাণের ভিত্তিতে। এন ডি টিভি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের একটি শো’কে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। এই শো’তে উপস্থিত হওয়ার জন্য বারবার রিলায়েন্স কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তাদের সংস্থার কেউ বারবার আবেদন জানানো সত্ত্বেও আসেননি।
উল্লেখ্য, ফরাসি একটি ট্যাবলয়েড সম্প্রতি খবর করে, রাফাল ডিলে অনিল আম্বানীর গোষ্ঠীর অন্তর্ভুক্তি ও ড্যাসল্টের সাথে তাদের চুক্তি বাধ্যতামূলক ছিল, ভারতের তরফে এরকমই শর্ত দেওয়া হয়েছিল। অথচ দুই দেশের সরকার ও ড্যাসল্টের তরফ থেকে এরকম কোনও শর্তের কথা অস্বীকার করা হয়।
এন ডি টিভির আগে দেশের একাধিক সংবাদমাধ্যম এবং বিরোধী শিবিরের একাধিক রাজনৈতিক নেতার বিরুদ্ধেও মামনা করেছে অনিল আম্বানী গোষ্ঠী। গত কয়েক মাসে রাফাল চুক্তি নিয়ে যে বিতর্ক চলছে তা নিয়ে খবর করার জন্যই মূলত মামলা করা হয়েছে একাধিক সংবাদমাধ্যম এবং সাংবাদিকদের বিরুদ্ধে।

Comments
Loading...