সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানোর অভিযোগে এবার নতুন এফআইআর অর্ণব গোস্বামীর বিরুদ্ধে, তদন্তে মুম্বই পুলিশ

রিপাবলিক টিভি চ্যানেলের প্রধান সম্পাদক তথা অ্যাঙ্কর অর্ণব গোস্বামীর বিরুদ্ধে এবার সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানোর অভিযোগে এফআইআর দায়ের করল মুম্বই পুলিশ। অভিযোগ, গত ১৪ এপ্রিল মহারাষ্ট্রের বান্দ্রা স্টেশনে জড়ো হওয়া অভিবাসী শ্রমিকদের বিক্ষোভের খবর রিপাবলিক টিভিতে এমনভাবে সম্প্রচার করা হয়েছে, যাতে একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ সম্পর্কে ঘৃণা ছড়ানো হয়। শনিবার এমনই অভিযোগ দায়ের হয়েছে মুম্বইয়ের একটি থানায়।

রাজা এডুকেশন ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি সংগঠনের সেক্রেটারি তথা দক্ষিণ মুম্বইয়ের নালবাজারের বাসিন্দা ইরফান আবুবকর শেখের অভিযোগ, গত ১৪ এপ্রিল বান্দ্রা স্টেশনে অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য জড়ো হওয়ার ঘটনাকে সাম্প্রদায়িক রং লাগিয়েছে অর্ণব গোস্বামীর রিপাবলিক টিভি। অভিযোগ, মুসলিম সম্প্রদায়ের প্রতি ঘৃণা ছড়াতে বান্দ্রার একটি মসজিদকে টার্গেট করে অর্ণব মন্তব্য করেন, যে মসজিদের সঙ্গে ১৪ এপ্রিলের ঘটনার কোনও যোগাযোগ নেই।
অর্ণব গোস্বামী সংশ্লিষ্ট শোয়ে কী মন্তব্য করেছেন, তাও এফআইআরে তুলে ধরেছেন অভিযোগকারী ইরফান আবুবকর শেখ। ‘মুম্বইয়ের বান্দ্রার জামা মসজিদের কাছে হঠাৎই হাজার হাজার মানুষ জমা হয়েছে। বান্দ্রার এই মসজিদের কারা ভিড় করেছে? লকডাউনে সব ভিড় কেন মসজিদের কাছে হয়?’ অর্ণব তাঁর শোয়ে এই মন্তব্য করে মুসলিমদের প্রতি ঘৃণা ছড়াচ্ছেন বলে অভিযোগ করেন ইরফান। এমনকী করোনাভাইরাস ছড়ানোয় মুসলিমরা দায়ী, এমন মন্তব্যও করা হয় বলে অভিযোগ।
এই সব অভিযোগের ভিত্তিতে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানায় মুম্বই পুলিশ।
প্রসঙ্গত, এর আগে মহারাষ্ট্রের পালঘর গণপিটুনির ঘটনায় কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার অভিযোগে অর্ণবের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল, যা নিয়ে ইতিমধ্যেই তাঁকে ১২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বই পুলিশ।

 

Comments
Loading...