যশ বিধ্বস্ত ৩ রাজ্যের জন্য বরাদ্দ ১ হাজার কোটি, ৫০০ কোটি পাবে ওড়িশা

যশ বিধ্বস্ত তিন রাজ্যের জন্য বরাদ্দ ১ হাজার কোটি টাকা। ওড়িশাকে এখনই ৫০০ কোটি টাকা দেওয়া হবে এবং বাকি ৫০০ কোটি টাকা পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের মধ্যে ভাগ করে দেওয়া হবে। শুক্রবার দুই রাজ্যে রিভিউ মিটিংয়ের শেষে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, তিন রাজ্যে ক্ষয়ক্ষতি বিচার করে টাকার পরিমাণ নির্ধারণ করা হয়েছে।

এদিন প্রধানমন্ত্রী আরও জানান, রাজ্যগুলিতে কেন্দ্রের প্রতিনিধি দল এসে ক্ষয়ক্ষতির পরিমান খতিয়ে দেখবে।

শুক্রবার সকালে প্রধানমন্ত্রী আকাশপথে প্রথমে যান ওড়িশা। সেখানকার দুর্গত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যের ক্ষয়ক্ষতি নিয়ে একটি রিভিউ মিটিং করনে নরেন্দ্র মোদী।

এরপর তিনি দীঘার কিছু এলাকা পরিদর্শন করেন। শেষে কলাইকুণ্ডায় একটি রিভিউ মিটিং করেন। বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উপস্থিত থাকার কথা থাকলেও, মমতা জানান এদিনের বৈঠকে তিনি উপস্থিত থাকছেন না। কলাইকুণ্ডাতেই প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে দেখা করেন মমতা। রাজ্যের ক্ষয়ক্ষতির একটি বিস্তারিত রিপোর্ট তাঁর হাতে তুলে দেন।

কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
এর আগে যশ মোকাবিলায় আগাম হিসেবে ওড়িশাকে ৬০০ কোটি এবং বাংলাকে ৪০০ কোটি টাকা দিয়েছিল কেন্দ্রীয় সরকার।

Comments
Loading...