প্রথম দফায় ৩ কোটি ডোজের খরচ কেন্দ্রের, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে জানালেন মোদী

বাকি খরচ কি দিতে হবে রাজ্যকে নাকি সাধারণ মানুষকে, প্রশ্ন উঠছে

প্রথম দফায় ৩ কোটি ডোজের খরচ দেবে কেন্দ্র। মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি জানালেন, ১৬ জানুয়ারি থেকেই সারা দেশে শুরু হয়ে যাবে করোনার টিকাকরণ। এখন ২ টি টিকা ছাড়পত্র পেয়েছে তবে আগামী দিনে আরও ৪ টি টিকা লাইনে আছে। 

রবিবার মমতা ব্যানার্জির লেখা একটি চিঠি প্রকাশ্যে আসে। সেখানে মুখ্যমন্ত্রী বঙ্গবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। মমতার চিঠি নিয়ে তীব্র আক্রমণ শানান বিজেপি নেতারা। কিন্তু সোমবার প্রধানমন্ত্রী বললেন, প্রথম দফায় ৩ কোটি  ডোজের খরচ কেন্দ্র দিয়ে দেবে। আর এখানেই প্রশ্ন উঠে গেল, তারপর কী হবে? তাহলে কি গ্যাঁটের কড়ি গুনে টীকা নিতে হবে সাধারণ মানুষকে নাকি রাজ্য সরকারকে দিতে হবে? এই নিয়ে নতুন করে ধন্দ তৈরি হয়েছে। 

প্রধানমন্ত্রী জানিয়েছেন, টীকা নিয়ে অপপ্রচার ঠেকাতেই হবে। গোটা প্রক্রিয়া ঠিক মত শেষ করতে একটি অ্যাপ তৈরি করা হয়েছে। সেখানে নিয়মিত তথ্য দিয়ে যেতে হবে।  

নরেন্দ্র মোদী বলেন, সরকারি ও বেসরকারি স্বাস্থ্যকর্মীরা প্রথম টিকা পাবেন। তারপর সাফাইকর্মী, পুলিশ সহ অন্য ফ্রন্টলাইন কর্মীরা টিকা পাবেন। দ্বিতীয় দফায় ৫০ বছরের বেশি বয়স্করা। পাশাপাশি কোমর্বিডিটি আছে এমন ব্যক্তিরা টিকা পাবেন। তৃতীয় তথা শেষ পর্যায়ে বাকিরা। 

Comments
Loading...