নাগরিকরা রাস্তায় লড়ছে, প্রধান বিরোধী দল কোথায়? সিএএ ইস্যুতে এবার কংগ্রেসকে বিঁধলেন প্রশান্ত কিশোর, নিশানা সনিয়াকেও

দেশজোড়া নয়া নাগরিকত্ব আইন এবং এনআরসি বিরোধী আন্দোলনের প্রেক্ষিতে এবার কংগ্রেসকে বিঁধলেন জেডিইউ সহ সভাপতি তথা রাজ্যে তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর। কংগ্রেস ও দলের সভানেত্রী সনিয়া গান্ধীর উদ্দেশে একটি ট্যুইটে তিনি বলেছেন, দেশের নাগরিকরা পথে নেমে লড়াই চালিয়ে যাচ্ছেন, অথচ প্রধান বিরোধী দল রাস্তায় নেই।

কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর ভিডিও বার্তার কথা উল্লেখ করে তিনি জানিয়েছেন ‘রাস্তায় কংগ্রেস নেতৃত্বকে দেখা যাচ্ছে না এবং শীর্ষ নেতৃত্বও এই গণআন্দোলনে অংশগ্রহণ করেনি।

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে এর আগেও বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছিলেন প্রশান্ত কিশোর। নাগরিকত্ব আইন এবং নাগরিকপঞ্জি, দেশের পক্ষে বিপজ্জনক বলেও ট্যুইট করেছিলেন। প্রসঙ্গত নীতিশ কুমারের দল জেডিইউয়ের সহ সভাপতি পদে রয়েছেন প্রশান্ত কিশোর।

বাংলায় মমতা ব্যানার্জি থেকে কেরলের পিনারাই বিজয়ন, দেশের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা যখন এনআরসি লাগু করবেন না বলে জানাচ্ছেন তখনও কংগ্রেস তাঁদের শাসনাধীন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের এ বিষয়ে একমত করতে পারছে না, আক্রমণ কিশোরের।

প্রশান্ত কিশোরের মতে, সনিয়া গান্ধীর আবেদনের কোনও মূল্যই থাকে না, যতক্ষণ কংগ্রেস নেতারা এই আন্দোলনে সামিল হয়ে রাস্তায় নামছেন।

Comments
Loading...