কী কী করতে হয় না শিখেছি মোদীর থেকে, তিন রাজ্যে জয়ের পর প্রধানমন্ত্রীকে কটাক্ষ রাহুলের

২০১৪ সালের লোকসভা ভোটের হার থেকে শিখেছিলাম মানুষের রায় মাথা পেতে নিয়ে কী করে নিজেদের ভুল শোধরাতে হয়। প্রধানমন্ত্রী মোদীর থেকেও অনেক কিছু শিখেছি। শিখেছি কী কী করতে হয় না! মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড় এই তিন রাজ্যে বিজেপিকে ক্ষমতাচ্যূত করে এভাবেই মোদীকে কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
মিজোরামে ক্ষমতা হারালেও এবং তেলেঙ্গানায় প্রত্যাশিত ফল করতে না পারলেও হিন্দি বলয়ের তিন রাজ্যে জয় ছিনিয়ে আনতে পেরেছে কংগ্রেস। এই জয়ের পর মঙ্গলবার দিল্লিতে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মানুষের চাহিদা বুঝতে ব্যর্থ হয়েছেন, তাই মানুষও তাঁদের থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে। রাহুলের কথায়, এটা ঔদ্ধত্যের পরাজয়। তিনি বলেন, অনেক প্রতিশ্রুতি দিয়ে ২০১৪ সালে ক্ষমতায় এসেছিলেন মোদী, কিন্তু ব্যর্থ হয়েছেন মানুষের সেই প্রত্যাশা পূরণে। দেশে কর্মসংস্থান হয়নি, কৃষকদের সমস্যা বেড়েছে বই কমেনি। আর ক্ষমতায় এলে দুর্নীতি হতে দেবেন না বলে মোদী যে দাবি করেছিলেন, রাহুল এদিন সেই প্রসঙ্গে বলেন, তিনি বিশ্বাস করেন প্রধানমন্ত্রী নিজে জড়িত দুর্নীতির সঙ্গে। এই জয়ের জন্য সংশ্লিষ্ট রাজ্যগুলির কংগ্রেস কর্মী ও জনতাকে শুভেচ্ছা জানিয়েছেন রাহুল। বলেছেন, আগের সরকারের ভাল কাজ এগিয়ে নিয়ে যাবেন তাঁরা।
এদিনের ফল প্রকাশের পর ট্যুইটরে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়ে জয়ের জন্য কংগ্রেস, তেলেঙ্গানায় টিআরএস ও মিজোরামে জয়ের জন্য এমএনএফ’কে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। লিখেছেন, এই রায় মাথা পেতে নিচ্ছেন। এর ফলে মানুষের জন্য তাঁদের কাজের প্রত্যয় আরও বেড়ে গেল, দেশের উন্নয়নের স্বার্থে আরও কঠিন পরিশ্রম করতে হবে। মোদী লিখেছেন, হার-জিত মানুষের জীবনের অঙ্গ। নির্বাচনে অক্লান্ত পরিশ্রমের জন্য বিজেপি কর্মী, সমর্থকদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Comments
Loading...