মানহানিকর মন্তব্য করা থেকে বিরত থাকুন, একাধিক কংগ্রেস নেতাকে নোটিশ পাঠাল রিলায়েন্স

ফ্রান্সের সঙ্গে রাফাল চুক্তি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে ইতিমধ্যেই সরব হয়েছে কংগ্রেস। এর বিরুদ্ধে দেশজোড়া প্রচার কর্মসূচিও নেওয়া হয়েছে। এই দুর্নীতির সঙ্গে অনিল আম্বানীর রিলায়েন্স গোষ্ঠীও জড়িত বলে সরাসরি অভিযোগ আনা হয়েছে কংগ্রেসের তরফে। আগে জানা গিয়েছিল, এই ইস্যুতে অনিল আম্বানী নিজে রাহুল গান্ধীকে চিঠি লিখে জানিয়েছিলেন, প্রতিপক্ষ কর্পোরেট সংস্থাগুলির তরফে কংগ্রেসকে ভুল, বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া হচ্ছে। এবার সরাসরি একাধিক কংগ্রেস নেতাকে আইনি নোটিশ পাঠানো হল রিলায়েন্স গোষ্ঠীর পক্ষ থেকে। জানা গেছে, আইনি নোটিশে বলা হয়েছে, রিলায়েন্স সম্পর্কে মানহানিকর মন্তব্য বন্ধ করা না হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।
কংগ্রেসের পক্ষ থেকে লাগাতার অভিযোগ করা হচ্ছে, ইউপিএ আমলের তুলনায় দ্বিগুণেরও বেশি দাম দিয়ে রাফাল চুক্তি করা হয়েছে। তা করা হয়েছে অনিল আম্বানীর রিলায়েন্সকে সুবিধে পাইয়ে দিতে। কংগ্রেসের অভিযোগ, এই চুক্তির ঠিক আগে রিলায়েন্স প্রতিরক্ষা ব্যবসায় পা রাখে। যদিও কংগ্রেসের এই অভিযোগ অস্বীকার করেছে রিলায়েন্স। বরং অনিল আম্বানী নিজে কংগ্রেস সভাপতিকে চিঠি লিখে জানিয়েছেন, এই অভিযোগ সম্পূর্ন ফ্রান্ত তথ্যের ওপর দাঁড়িয়ে। কিন্তু এই প্রথম দেশের কোনও কর্পোরেট সংস্থার তরফে নোটিশ পাঠানো হল কোনও রাজনৈতিক দলের একাধিক নেতাকে।
তবে এই আইনি নোটিশে দমবার পাত্র নয় কংগ্রেস। কংগ্রেস জানিয়েছে, তথ্য প্রমাণ হাতে নিয়েই যাবতীয় অভিযোগ আনা হচ্ছে। রাফাল চুক্তি মোদি সরকারের সবচেয়ে বড় দুর্নীতি। এটি সব দুর্নীতিকে ছাপিয়ে গেছে বলে পাল্টা বিজেপিকে কটাক্ষ করছে কংগ্রেস। বলেছে, ভয় পেয়েই নিজের কর্পোরেট বন্ধুদের দিয়ে আইনি নোটিশ পাঠাচ্ছে বিজেপি। কিন্তু এই করে কংগ্রেসের মুখ বন্ধ করা যাবে না।

Comments
Loading...