রবার্ট বঢরাকে ৬ ঘন্টা জেরা ইডির, সরব মমতা

বিদেশে অবৈধ সম্পত্তি রাখা ও অর্থ তছরুপের অভিযোগে বুধবার প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী তথা শিল্পপতি রবার্ট বঢরাকে প্রায় ছয় ঘণ্টা ধরে জেরা করল ইনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)। এদিন বিকাল চারটে নাগাদ নিজেই দিল্লির ইডি দফতরে গিয়ে হাজিরা দেন ৪৯ বছর বয়সী রবার্ট। স্ত্রী প্রিয়াঙ্কা গান্ধী নিজেই এদিন ইডি দফতরের গেট পর্যন্ত পৌঁছে দেন রবার্টকে। ইডি জানিয়েছে, তাঁর বিরুদ্ধে অর্থ তছরুপের অভিযোগ ছাড়াও বিদেশে অবৈধ সম্পত্তি রাখার অভিযোগ আছে।
জানা গেছে, লন্ডনে অবৈধভাবে কয়েক কোটি টাকা মূল্যের সম্পত্তি কেনার যে অভিযোগ রবার্টের বিরুদ্ধে উঠেছে সেই সেগুলির মধ্যে রয়েছে তিনটি বিলাসবহুল ভিলা ও বেশ কয়েকটি দামী ফ্ল্যাট। এই সবই ২০০৫ সাল থেকে ২০১০ সালের মধ্যে কেনা হয়েছে বলে ইডি জানিয়েছে। যদিও নিজের বিরদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ এদিন অস্বীকার করেছেন রবার্ট। গোটা তদন্ত প্রক্রিয়াকে তিনি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন। এই ঘটনার সূত্রে সুমিত চাড্ডা ও সঞ্জয় ভান্ডারি নামে দুই ব্যক্তির সঙ্গে রবার্টের যোগসাজোশের যে অভিযোগ উঠেছে এদিন তদন্তকারীদের কাছে রবার্ট তাও অস্বীকার করেছেন বলে খবর। উল্লেখ্য, গত সপ্তাহেই কোর্ট এই শিল্পপতিকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দেয়। পাশাপাশি তদন্তে ইডিকে সহযোগিতার নির্দেশও রবার্টকে দেয় আদালত। এরপরই জিজ্ঞাসাবাদের জন্য রবার্ট বঢরাকে তলব করে ইডি।
এদিকে, রবার্ট বঢরাকে এদিন ইডি’র তলব প্রসঙ্গে নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে ফের একবার কেন্দ্রের সমালোচনা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে, লোকসভা ভোটের আগে এই কাজগুলি বিজেপি ইচ্ছাকৃতভাবে করে চলেছে বিরোধীদের হেনস্থা করতে। যদিও এভাবে ভয় দেখিয়ে বিরোধীদের আটকে রাখা যাবে না বলেও এদিন নবান্নে সংবাদিকদের মুখোমুখি হয়ে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এই নয়া ট্রেন্ড এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হবে বলেও তিনি জানিয়েছেন।

Comments
Loading...