‘বিষের শিশি’ কানহাইয়াকে হারাতে বিজেপিকে ইভিএমে কারচুপির পরামর্শ, কমিশনের নোটিস শিবসেনা মুখপাত্রকে

কানহাইয়া কুমারকে যে কোনও মূল্যে হারাতেই হবে। প্রয়োজন হলে ইভিএমে কারচুপি করুক বিজেপি, শিবসেনার মুখপত্র ‘সামনা’তে ঠিক এই ভাষাতে প্রতিবেদন লেখার পর, নির্বাচন কমিশনের নোটিস পেলেন শিবসেনা মুখপাত্র তথা সামনার সম্পাদক সঞ্জয় রাউত। বুধবারে মধ্যে জবাব দিতে হবে তাঁকে।
শিবসেনার মুখপত্র ‘সামনা’তে রবিবার একটি সম্পাদকীয় কলাম লেখেন সঞ্জয় রাউত। ওই প্রতিবেদনে বিহারের বেগুসরাই কেন্দ্রের সিপিআই প্রার্থী কানহাইয়া কুমারকে ‘বিষের শিশি’ বলে উল্লেখ করে সঞ্জয় রাউত লেখেন, কোনওভাবেই কানহাইয়া কুমারকে সংসদে যেতে দেওয়া যাবে না। কানহাইয়া কুমারকে ভোটে হারাতে প্রয়োজনে ইভিএম কারচুপি করুক বিজেপি, বলেও জোটসঙ্গীকে পরামর্শ দেন মরিয়া এই শিবসেনা নেতা।
শিবসেনা মুখপাত্র তথা সামনার সম্পাদকের এই প্রতিবেদন নির্বাচনী বিধি ভঙ্গ করেছে, এই মর্মে সোমবার সঞ্জয় রাউতকে নোটিস পাঠান নির্বাচনী আধিকারিক। বুধবারের মধ্যে জবাব দিতে হবে সঞ্জয় রাউতকে।
সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সঞ্জয় রাউত বলেন, নির্বাচন কমিশনের প্রতি তিনি শ্রদ্ধাশীল। কোন প্রেক্ষিতে এ কথা লিখেছেন কমিশনকে লিখিত জবাবে তার ব্যখ্যা দেবেন বলে জানান তিনি।
জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সংসদ সভাপতি কানহাইয়া কুমার সিপিআই প্রার্থী হিসেবে বিহারের বেগুসরাই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁর লড়াই বিজেপির গিরিরাজ সিংহের সঙ্গে।

Comments
Loading...