বার্সেলোনায় মেসির বেতন কত জানলে অবাক হবেন

এল মুন্ডোর বিরুদ্ধে মামলা করবেন বলে হুঁশিয়ারি ফুটবলের মহাতারকার

লিওনেল মেসির জন্য স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা খরচ করেছে ৫ হাজার ৭০৩ কোটি টাকা (৫৫ কোটি ৫২ লক্ষ ৩৭ হাজার ৬৯৯ ইউরো)! অবাক হলেন? 

সম্প্রতি স্প্যানিশ দৈনিক El Mundo-তে বার্সেলোনা ও মেসির চুক্তির গোপন তথ্য ফাঁস হয়ে গিয়েছে। যা নিয়ে তুমুল আলোড়ন। এল মুন্ডোর বিরুদ্ধে মামলা করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন ফুটবলের মহাতারকা।

দৈনিকের রিপোর্ট অনুযায়ী গত চার বছরে বাৎসরিক পারিশ্রমিক, বোনাস ও সাইনিং মানি, সব মিলিয়ে মেসির জন্য এই বিপুল টাকা ব্যয় করেছে স্প্যানিশ লা লিগার জয়েন্ট ক্লাব। ২০১৭ সালের পর থেকে চারটি মরসুমের জন্য মেসির সঙ্গে চুক্তি করে বার্সেলোনা। প্রসঙ্গত ২০২১ এর জুন মাসে বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হবে।  

শনিবার এল মুন্ডো একটি রিপোর্ট প্রকাশ করে, যা থেকে জানা যাচ্ছে মেসির সঙ্গে বার্সার ৩০ পাতার ওই চুক্তি পত্রে লেখা আছে প্রতি মরসুমে ১৩ কোটি ৮০ লক্ষ ইউরো পারিশ্রমিক বাবদ দেওয়া হবে। এছাড়াও যোগ করা হয়েছে ১১ কোটি ৫২ লক্ষ ২৫ হাজার ইউরো। চুক্তি ছাড়াও বোনাস বাবদ রাখা হয় ৭ কোটি ৭৯ লক্ষ ২৯ হাজার ৯৫৫ ইউরো। সব মিলিয়ে চার মরসুমে মোট খরচ ৫৫ কোটি ৫২ লক্ষ ৩৭ হাজার ৬৯৯ ইউরো।  

সমগ্র ক্রীড়া দুনিয়ায় একজন ফুটবলারের জন্য এই বিপুল খরচ রেকর্ড। বার্সেলোনাকে ৩০ টির বেশি ট্রফি দেওয়া মেসির পারিশ্রমিকের খবর প্রকাশ্যে আসতেই ক্রীড়া প্রেমীদের চোখ ছানাবড়া!  

Comments
Loading...