রাফাল রায় পুনর্বিবেচনা সংক্রান্ত আবেদন শুনতে রাজি সুপ্রিম কোর্ট

রাফাল রায় পুনর্বিবেচনা সংক্রান্ত আবেদন শুনতে সম্মতি সুপ্রিম কোর্টের। বৃহস্পতিবার রাফাল প্রসঙ্গে নয়া পিটিশন জমা দেন আইনজীবী প্রশান্ত ভূষণ। তাতে রাফাল রায় পুনর্বিবেচনার আর্জি জানান তাঁরা। আইনজীবী প্রশান্ত ভূষণ ওই হলফনামায় দাবি করেন, কেন্দ্রীয় সরকার মুখবন্ধ খামে অসত্য তথ্য জমা দিয়ে সুপ্রিম কোর্টকে ভুল পথে চালিত করার চেষ্টা করেছে। এর নেপথ্যে থাকা সংশ্লিষ্ট সরকারি অফিসারদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করারও আর্জি জানান।

গত বছর কেন্দ্রের বিরুদ্ধে রাফাল যুদ্ধ বিমানের দাম ঠিক করায় দুর্নীতি ও অনিল আম্বানির সংস্থাকে নিয়ম বহির্ভূতভাবে যুদ্ধ বিমান বানানোর বরাত দেওয়ার অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা করে বিরোধীরা। গত ডিসেম্বরে রাফাল-শুনানিতে আদালত জানায়, রাফালের দাম সংক্রান্ত বিষয়ে আদালত হস্তক্ষেপ করবে না। রাফাল চুক্তির সিদ্ধান্তগ্রহণেও কোনও সংশয় নেই বলে জানিয়ে দেয় শীর্ষ আদালত। রাফাল মামলায় কেন্দ্রকে ক্লিন চিট দেয় সুপ্রিম কোর্ট।
কিন্তু বিরোধীরা এই রায়ে সন্তুষ্ট হয়নি। আইনজীবী প্রশান্ত ভূষণের হলফনামা ছাড়াও, রাফাল রায় পুনর্বিবেচনার জন্য আম আদমী পার্টির নেতা সঞ্জয় সিংহ একটি হলফনামা দাখিল করেন সুপ্রিম কোর্টে।

Comments
Loading...