অর্ণব গোস্বামীকে ৩ সপ্তাহের রক্ষাকবচ, নাগপুরে দায়ের মামলা মুম্বইয়ে সরিয়ে এনে চলবে তদন্ত জানালো সুপ্রিম কোর্ট

রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামীকে ৩ সপ্তাহের রক্ষাকবচ সুপ্রিম কোর্টের। ফলে আগামী ২১ দিন অর্ণব গোস্বামীকে গ্রেফতার করতে পারবে না পুলিশ। এই সময়ের মধ্যে আগাম জামিনের আবেদন জানাতে পারেন অর্ণব গোস্বামী। জানাল বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং এম আর শাহের বেঞ্চ।

অর্ণব গোস্বামীর আবেদন ছিল, তাঁর বিরুদ্ধে দায়ের করা হেট স্পিচ সংক্রান্ত সমস্ত এফআইআর বাতিল করা হোক। কিন্তু শীর্ষ আদালত তা খারিজ করে দিয়েছে। বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, নাগপুরে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে হেট স্পিচ সংক্রান্ত যে এফআইআর দায়ের হয়েছিল, তা মুম্বইয়ে সরিয়ে এনে মহারাষ্ট্র পুলিশ তদন্ত শুরু করতে পারে। পাশাপাশি পুলিশকে রিপাবলিক টিভির কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করারও নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

আরও জানতে ক্লিক করুন, অর্ণব গোস্বামী-কংগ্রেস দ্বন্দ্বের শুরু কোথায়?

তবে সুপ্রিম কোর্ট চণ্ডীগড়, রাজস্থান, পাঞ্জাব, তেলঙ্গানা ও জম্মু-কাশ্মীরে একই অভিযোগ করে দায়ের হওয়া অন্যান্য এফআইআরের ভিত্তিতে পুলিশকে কোনও পদক্ষেপ নিতে না করেছে।

আরও জানতে ক্লিক করুন, তাঁকে আক্রমণ নিয়ে অর্ণব গোস্বামীর করা ভিডিও কি আগেই তৈরি করা? কী বলছে তথ্য

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিচারপতিরা মামলার শুনানি করেন। সেখানে অর্ণব গোস্বামীর হয়ে সওয়াল করেন মুকুল রোহতাগি। অন্যদিকে মহারাষ্ট্র সরকারের তরফে ছিলেন কংগ্রেস নেতা তথা সিনিয়র আইনজীবী কপিল সিব্বল। ছত্তিসগঢ়ের তরফে হাজির ছিলেন আরেক সিনিয়র আইনজীবী বিবেক তনখা। প্রায় এক ঘণ্টা ধরে চলে সওয়াল-জবাব পর্ব।

 

Comments
Loading...