TMC Vs. Governor: ধনখড় রাজ্যপাল হবেন জানলে পদই রাখতেন না আম্বেডকর, কটাক্ষ কল্যাণের

বিজেপি সর্বভারতীয় সভাপতির কনভয়ে হামলার ঘটনায় মমতা ব্যানার্জি ও তাঁর প্রশাসনকে একহাত নিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শুক্রবার একের পর এক বিস্ফোরক অভিযোগে রাজ্য সরকারকে বিদ্ধ করেছেন তিনি। এই প্রেক্ষিতে ধনখড়কে তীব্রভাবে বিঁধল তৃণমূলও। এদিন তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক থেকে সাংসদ কল্যাণ ব্যানার্জির কটাক্ষ, ‘ভারতীয় সংবিধানের রচয়িতারা ভাবতে পারেননি যে, ধনখড়ের মতো লোক গভর্নর হতে পারেন! ডঃ বি আর আম্বেডকর জানলে বোধহয় এই পোস্টটিই রাখতেন না।’

এদিন সকালে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল দাবি করেন যে ডায়মন্ড হারবারের হামলা নিয়ে শঙ্কা প্রকাশ করে আগেই মুখ্যসচিব ও ডিজি কে তিনি সতর্ক করেছিলেন তিনি। তা সত্ত্বেও বিজেপি সভাপতির কনভয়ে হামলার ঘটনা লজ্জাজনক। যা নিয়ে তৃণমূল সাংসদের খোঁচা, কীভাবে রাজ্যপাল আগেভাগে গণ্ডগোলের কথা আঁচ করতে পেরেছিলেন? তাঁর সোর্স কে? তিনি কি ওখানে আগে গিয়েছিলেন? এরপর কল্যাণ নিজেই বলেন, গভর্নরের সোর্স অফ ইনফর্মেশন হল বিজেপি। তাঁরা আগেভাগেই জানতেন যে এই ধরনের ঘটনা ঘটবে। 

তৃণমূল সাংসদের কথায়, রাজ্যপালের কথার উত্তর দিতে দিতে বোর হয়ে গিয়েছি। উনি প্রেস ব্রিফ করতে ভালোবাসেন। কেউ না গেলেও নিজে সাংবাদিকদের ডেকে নেবেন।

এদিকে রাজ্যপালের রিপোর্টের প্রেক্ষিতে রাজ্যের মুখ্যসচিব ও ডিজিকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। একে অসাংবিধানিক ও যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর ইচ্ছাকৃত আঘাত বলে দাবি করেছে তৃণমূল।

Comments
Loading...