‘রবিবার আস্তাবল মাঠে ঠিক হবে আমি মুখ্যমন্ত্রী থাকব কিনা,’ ঘোষণা ত্রিপুরার বিপ্লব দেবের

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব দেবকে হঠাতে শীর্ষ নেতৃত্বের কাছে জোরাল দাবি তুলেছে বিজেপির একাংশ। মাত্র দু’দিন আগে ত্রিপুরার বিজেপি পর্যবেক্ষক বিনোদ শোনকরের সামনে দলের কর্মীরা স্লোগান তোলেন, ‘বিপ্লব হঠাও, বিজেপি বাঁচাও।’ এই অবস্থায় কোণঠাসা বিপ্লব দেব মঙ্গলবার নাটকীয় ঘোষণা করলেন। জানালেন, আগামী ১৩ ডিসেম্বর ত্রিপুরার আস্তাবল ময়দানে নির্ধারিত হবে তিনি মুখ্যমন্ত্রী থাকবেন কিনা! ত্রিপুরার সাধারণ মানুষ জড়ো হয়ে জানাবেন, তাঁরা তাঁকে চান কিনা। 

বিপ্লব দেবের কথায়, ”যদি মানুষ চায় আমি চলে যাই, শীর্ষ নেতৃত্বকে জানিয়ে আমি সরে যাব।” তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রীর চেয়ার আঁকড়ে থাকার কোনও বাসনা তাঁর নেই। সাধারণ মানুষের মুখ থেকে তিনি শুনতে চান, তাঁকে মুখ্যমন্ত্রী হিসেবে আর দেখতে চান কিনা। এই প্রেক্ষিতে আগামী ১৩ ডিসেম্বর, রবিবার দুপুর ২ টোয় ত্রিপুরার আস্তাবল ময়দানে সবাইকে আহ্বান করেছেন বিপ্লব দেব। তাঁর কথায় ৩৭ লক্ষ ত্রিপুরাবাসী কী চান সেটাই শুনবেন তিনি।

গত অক্টোবর মাসে মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব দেবকে সরাতে দিল্লি গিয়ে জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন বিজেপি বিধায়ক তথা ত্রিপুরার প্রাক্তন মন্ত্রী সুদীপ রায় বর্মণ। তখন এই ব্যাপার ধামাচাপা পড়লেও দিন দুয়েক আগে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকের সামনে মুখ্যমন্ত্রী বিরোধী স্লোগান ওঠায় প্রকাশ্যে চলে আসে যে মুখ্যমন্ত্রী পদে বিপ্লব দেবকে নিয়ে খুশি নয় বিজেপির একাংশ।

Comments
Loading...