যোগী সরকারের বড় ধাক্কা, উন্নাও মামলা সরল দিল্লিতে, এক সপ্তাহের মধ্যে দুর্ঘটনা কাণ্ডের চার্জশিট পেশের নির্দেশ সিবিআইকে

যোগী সরকারের বড় ধাক্কা। ৭ দিনের মধ্যে রায়বেরিলি পথ দুর্ঘটনার চার্জশিট জমা দিতে সিবিআইকে নির্দেশ সুপ্রিম কোর্টের। সেই সঙ্গে উন্নাও ধর্ষণ কাণ্ডের সঙ্গে যুক্ত ৪ টি মামলাকে লখনউ থেকে দিল্লিতে সরিয়ে নেওয়ার নির্দেশ দিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।
গত রবিবার রায়বরেলিতে উন্নাওয়ের নির্যাতিতা তরুণীর গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় একটি ট্রাকের। ঘটনাস্থলেই মৃ্ত্যু হয় তরুণীর কাকিমা এবং মাসির। আশঙ্কাজনক অবস্থায় লখনউয়ের কিং জর্জ হাসপাতালে ভর্তি নির্যাতিতা ও তাঁর আইনজীবী।
বৃহস্পতিবার উন্নাও কাণ্ডের শুনানিতে সুপ্রিম কোর্টের নির্দেশ, রায়বেরিলির দুর্ঘটনার তদন্তের কাজ সিবিআইকে ৭ দিনের মধ্যে শেষ করতে হবে। সেইসঙ্গে বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের বিরুদ্ধে লখনউয়ের আদালতে যে চারটি মামলা চলছে তা দিল্লির আদালতে স্থানান্তরিত করার নির্দেশ দেন প্রধান বিচারপতি।
উন্নাওয়ের নির্যাতিতা তরুণী এখন লখনউয়ের হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁকে দিল্লির এইমসে সরিয়ে আনার কথা বলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। বৃহস্পতিবার সলিসিটার জেনারেল তুষার মেহেতার কাছে তরুণীর শারীরিক অবস্থা সম্বন্ধে খোঁজ নেন প্রধান বিচারপতি। এরপর সলিসিটার জেনারেলকে প্রধান বিচারপতি বলেন, তরুণীর শারীরিক অবস্থা একটু ভালো থাকলে তাঁকে আজই যেন দিল্লির এইমসে স্থানান্তরিত করা হয়। পাশাপাশি তাঁর নির্দেশ, রবিবারের দুর্ঘটনায় যাতে তরুণী ও তাঁর পরিবার আর্থিক ক্ষতিপূরণ পান তা সুনিশ্চিত করতে হবে উত্তর প্রদেশ সরকারকে।
উন্নাও ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। এদিকে যে ৩ জন নিরাপত্তারক্ষী তরুণীর নিরাপত্তার দায়িত্বে বহাল ছিলেন তাঁদেরকেও বহিষ্কার করা হয়েছে।

 

Comments
Loading...