জেলেই করোনা সংক্রমিত কবি ও সমাজকর্মী ভারাভারা রাও, ভর্তি মুম্বইয়ের হাসপাতালে

করোনা সংক্রমিত হলেন কবি ভারাভারা রাও। বৃহস্পতিবার মুম্বইয়ের জেজে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে এ খবর।

২০১৮ সাল থেকে নবি মুম্বইয়ের তালোজা জেলে বন্দি রয়েছেন কবি ও সমাজকর্মী ভারাভারা রাও। সম্প্রতি জেলের মধ্যে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরিবারের তরফে তাঁর জামিনের আবেদন করা হয়েছিল। কিন্তু তা খারিজ হয়ে যায়। এরপর বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয় ভারাভারা রাওয়ের পরিবার। গত সোমবার তাঁকে মুম্বইয়ের জেজে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় জানা গেল করোনা সংক্রমিত হয়েছেন ভারভারা রাও।

জেজে হাসপাতালের ডিন ডক্টর রণজিৎ মানকেশ্বর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবারই ভারাভারা রাওয়ের কোভিড নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে এসেছে এবং তিনি করোনা পজিটিভ। এখন সেখানেই ভারাভারা রাওয়ের চিকিৎসা চলছে।

ভীমা কোরেগাঁও এলগার পরিষদ মামলায় ২০১৮ সাল থেকে জেলবন্দি রয়েছেন অশীতিপর ভারাভারা রাও। সম্প্রতি রোমিলা থাপার, প্রভাত পট্টনায়কের মতো ব্যক্তিত্বরা চিঠি লিখে কবি ও সমাজকর্মী ভারাভারা রাওয়ের চিকিৎসা করানোর আবেদন করেন। তোলপাড় পড়ে যায় দেশে। অভিযোগ ওঠে জেলের মধ্যে গুরুতর অসুস্থ হয়ে পড়ে আছেন ভারাভারা রাও কিন্তু কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই। তারপরই সোমবার ভারাভারা রাওকে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার ধরা পড়ে তিনি করোনা পজিটিভ।

Comments
Loading...