বছর শেষের ক’দিন ভালো রকমের ঠান্ডা থাকবে, বলছে আবহাওয়া অফিস

চলতি বছরের শেষে সূর্যগ্রহণের দিন মেঘলা আকাশ আর ছিটেফোঁটা বৃষ্টিতে ফের শীত পড়ল কলকাতায় (Winter Is Here)। বুধবার বড়দিনে তাপমাত্রা কিছুটা বেড়ে ছিল। কিন্তু  পশ্চিমি ঝঞ্ঝা ও এক উচ্চচাপ বলয়ের জোড়া ধাক্কায় বৃহস্পতিবার সকাল থেকে রাজ্যের প্রায় সর্বত্র আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর জানাচ্ছে, হালকা বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আর শুক্রবার থেকেই ফের এক ধাক্কায় পারদ নামবে ১২ ডিগ্রিতে। আগামী তিন দিন কুয়াশা আর মেঘলা পরিবেশের সঙ্গে এমন ঠান্ডার আমেজই বজায় থাকবে কলকাতা, দুই মেদিনীপুর, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বৃহস্পতিবার রাত পর্যন্ত কলকাতায় হালকা এবং বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই শুক্রবার থেকে ফের একবার জাঁকিয়ে ঠান্ডা (Winter Is Here) পড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বছর শেষের দিন মেঘ, কুয়াশা কেটে সূর্যের দেখা মিলবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।
বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। এছাড়া উত্তরবঙ্গে দার্জিলিঙ, কালিম্পঙেও হালকা বৃষ্টি হয়। এদিন কুয়াশাছন্ন কোচবিহারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি।
এদিকে বৃহস্পতিবার আকাশে মেঘ থাকলেও কলকাতা ও বিভিন্ন প্রান্ত থেকে সূর্যের আংশিক গ্রহণ চাক্ষুষ করা গিয়েছে। চলতি বছরে এটাই শেষ সূর্যগ্রহণ। কলকাতা ছাড়া কোচবিহার থেকেও আংশিক গ্রহণ দেখার সুযোগ হয়েছে।

Comments
Loading...