Yes Bank Latest News: ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বাড়ি-অফিসে ইডির তল্লাশি, জারি লুক আউট সার্কুলার

ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বাড়িতে ফের তল্লাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। শুক্রবারের পর এবার শনিবার সকালেও রানা কাপুরের বাড়ি ও অফিসে তল্লাশি চালায় ইডি। পাশাপাশি রানা কাপুরের ৩ মেয়ের বাড়িতেও তল্লাশি চালানো হয়। রানা কাপুর যেন দেশ ছাড়তে না পারেন, সে জন্য তাঁর নামে জারি করা হয়েছে লুক আউট নোটিশ।

বৃহস্পতিবার ইয়েস ব্যাঙ্কের পরিচালনভার নেয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। শুক্রবার থেকে ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের মুম্বইয়ের বাড়ি ও অফিসে দফায় দফায় তল্লাশির ঘটনা ঘটে। বৃহস্পতিবার বিপুল অনাদায়ী ঋণের ভারের জর্জরিত ইয়েস ব্যাঙ্ক থেকে ৫০ হাজার টাকার বেশি তোলার উপরে নিষেধাজ্ঞা জারি করে রিজার্ভ ব্যাঙ্ক। ৩ এপ্রিল অবধি এই নিষেধাজ্ঞা লাগু থাকবে।

এই পরিস্থিতিতে প্রবল সমস্যায় পড়েছেন ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা। সবচেয়ে সমস্যায় ব্যবসায়ীরা। দীর্ঘদিন ধরে এমন চললে ব্যবসা বন্ধ করে দেওয়া ছাড়া উপায় থাকবে না বলে জানাচ্ছেন তাঁরা। তবে কেন্দ্রের আশ্বাস, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে।

রানা কাপুর ২০০৪ সালের ইয়েস ব্যাঙ্ক প্রতিষ্ঠা করেন। সেই সময় থেকে ব্যাঙ্কের সিইও পদেই ছিলেন তিনি। ২০১৮ সালে আরবিআই পদের মেয়াদ বৃদ্ধির আবেদন খারিজ করে দেয়। সেই বছর সেপ্টেম্বরে পদত্যাগ করেন রানা কাপুর।

Comments
Loading...