Asianet News ও Media One এর উপর থেকে ৪৮ ঘণ্টার ব্যান তুলে নিল কেন্দ্র

দিল্লির দাঙ্গার কভারেজের জন্য ৪৮ ঘণ্টার জন্য দুটি জনপ্রিয় মালয়ালি নিউজ চ্যানেল বন্ধ করে দিল কেন্দ্রীয় সরকার। কেরলের এশিয়ানেট নিউজ ও মিডিয়া ওয়ান নামে চ্যানেল দুটির বিরুদ্ধে অভিযোগ, তারা দিল্লিতে সাম্প্রদায়িক হিংসার খবর পরিবেশনের সময় বিশেষ একটি পক্ষের কথাই বলে গিয়েছেন।

শনিবার অবশ্য কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রক ৪৮ ঘণ্টা পূরণের আগেই মালয়ালি নিউজ চ্যানেল দুটির উপর থেকে ব্যান তুলে নেয়। মন্ত্রকের দাবি, ওই দুই চ্যানেলের রিপোর্টিং এবং পরিবেশিত সংবাদ থেকে সাম্প্রদায়িক উত্তেজনা বাড়তে পারে। তাই এই পদক্ষেপ করা জরুরি ছিল।

এশিয়ানেট নিউজের উপর থেকে রাত দেড়টায় ব্যান তুলে নেওয়া হয়। যেখানে মিডিয়া ওয়ানের উপর ব্যান ওঠে সকাল সাড়ে ৯ টা নাগাদ। সূত্রের খবর, দুই চ্যানেলের তরফেই মন্ত্রকে লিখিতভাবে ব্যান তুলে নেওয়া আবেদন জানানো হয়। তারপরই ব্যান তুলে নেয় কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

দিল্লিতে হওয়া সাম্প্রদায়িক হিংসা নিয়ে বিশেষ পক্ষকে দোষারোপ করে খবর পরিবেশনের অভিযোগে কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রক এশিয়ানেট নিউজ ও মিডিয়া ওয়ান চ্যানেলের উপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করে। জানানো হয়, শুক্রবার সন্ধে সাড়ে ৭ টা থেকে রবিবার সন্ধে সাড়ে ৭ টা অবধি বন্ধ থাকবে ওই দুই চ্যানেলের সমস্ত সম্প্রচার।

Comments
Loading...