অবসরপ্রাপ্ত একঝাঁক আইপিএস অফিসার যোগ দিলেন তৃণমূলে! দেখুন পুরো তালিকা

শনিবার তৃণমূল ভবনে দলের মহাসচিব পার্থ চ্যাটার্জি, মন্ত্রী ফিরহাদ হাকিম, সুখেন্দুশেখর রায়, জ্যোতিপ্রিয় মল্লিক, পার্থ ভৌমিক, ওমপ্রকাশ মিশ্র প্রমুখের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন অন্যান্য দল থেকে আসা একাধিক নেতা। এছাড়া এদিন আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দিলেন একঝাঁক অবসরপ্রাপ্ত পুলিশ কর্তা।

এক ঝাঁক অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার যোগ দিলেন তৃণমূলে। দেখে নিন তাঁদের তালিকা-

কৃষ্ণচন্দ্র চৌধুরী: কলকাতা পুলিশের সিনিয়র পুলিশ অফিসার কৃষ্ণচন্দ্র চৌধুরী চাকরি থেকে অবসর নেন ২০১৯ সালে। এবার রাজনীতির আঙিনায় এলেন তিনি।

সরোজ গজমির: অবসরপ্রাপ্ত এই আইপিএস অফিসার কর্মজীবন শুরু হয় ১৯৮৩ সালে। ডেপুটি সুপারিন্টেনডেন্ট অফিসার, এসপি, এসডিপিও হিসেবে কাজ করেছেন রাজ্যের একাধিক জেলায়। আইবি অফিসার হিসেবে দীর্ঘদিন কাজ করেছে উত্তরবঙ্গে। ২০০৬ সালে রাজ্য পুলিশের সিআইডি অফিসার হিসেবে কর্মরত ছিলেন সরোজ গজমির। স্পেশাল আইজি হেডকোর্টার হিসেবে ২০২০ সালে অবসর নেন এই দোর্দণ্ডপ্রতাপ আইপিএস অফিসার।

কল্যাণ বন্দ্যোপাধ্যায়: ১৯৮৬ ব্যাচের আইপিএস অফিসার কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কর্মজীবন শুরু হয় এসপি হিসেবে। এসডিপিও হিসেবে রাজ্যের বিভিন্ন জায়গায় কাজ করেছেন। একাধিক গুরুত্বপূর্ণ পদে কাজ করা এই অফিসার রাষ্ট্রসঙ্ঘের সম্মান পেয়েছেন। আইজিপি (ট্র‍্যাফিক) হিসেবে কর্মজীবন থেকে অবসর নেন আইপিএস অফিসার।

সত্যজিৎ ব্যানার্জি: ৩০ বছরেরও বেশি সময় পুলিশ অফিসার হিসেবে বাংলায় কাজ করেছেন এই অফিসার। কসোভোয় জাতিসঙ্ঘের শান্তিরক্ষা কর্মকর্তা এবং ওএনজিসিতে সিনিয়র সিকিউরিটি অফিসার হিসাবে কাজ করেছেন। অবসর গ্রহণের পরেও সত্যজিৎ ব্যানার্জি পশ্চিমবঙ্গ সরকারের আইজিপি পদে দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে প্রশংসা পদক এবং ২০০২ সালে ইউএন পিস মেডেলে সম্মানীত হন তিনি।

ভূষণ চন্দ্র মণ্ডল: এই অবসরপ্রাপ্ত আইপিএস অফিসারের কর্মজীবন শুরু হয় রামপুরহাটের এসডিপিও হিসেবে। পরে অ্যাসিস্ট্যান্ট সুপারিন্টেনডেন্ট হিসেবে দক্ষিণ ২৪ পরগনা, বর্ধমান, হাওড়া ও দক্ষিণ দিনাজপুরে দায়িত্বপালন করেছেন। এছাড়া মালদা জেলার এসপি ছিলেন। পরে রাজ্য পুলিশের সিআইডি-তে বিভিন্ন ভূমিকায় কাজ করেছেন, ছিলেন কলকাতা পুরসভার সিভিও।

দেবকুমার মুখার্জি: রাজ্য পুলিশের সিনিয়র ডেপুটি কমিশনার হিসেবে কাজ করা আইপিএস অফিসার দেবকুমার মুখার্জিও এদিন যোগ দেন তৃণমূলে। উত্তরপাড়া রাজবাড়ি পরিবারের উত্তরসুরী এই আইপিএস অফিসার ছিলেন ডিসিপি হোমগার্ড পোস্টে।
এছাড়া রাজ্য পুলিশের অবসারপ্রাপ্ত ডেপুটি কমিশনার দীপঙ্কর চক্রবর্তীচেবং রাষ্ট্রসঙ্ঘের পিস কিপিং ফোর্সে কাজ করা আইপিএস অফিসার বিশ্বজিৎ চক্রবর্তীও এদিন যোগ দিলেন তৃণমূলে।

Comments
Loading...