অভিনন্দনকে আনতে যাওয়ার পথে বিমানে তাঁর বাবা-মাকে যাত্রীদের অভ্যর্থনা

শুক্রবারই ছেলে মুক্তি পাবেন। পাকিস্তানের পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে এই ঘোষণার পর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বাবা-মা রাতেই চেন্নাই থেকে দিল্লির পথে রওনা হন।
বৃহস্পতিবার রাতে তাঁরা চেন্নাই বিমানবন্দরে ঢোকা মাত্রই অভিনন্দনের বাবা-মাকে ঘিরে সহযাত্রীদের উল্লাস ও ছবি তোলার হিড়িক পড়ে যায়। ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দনের বাবা এস বর্তমান ও মা শোভা বর্তমানকে বিমানের সহযাত্রীরা আসন থেকে উঠে দাঁড়িয়ে অভ্যর্থনা জানান।
বুধবার পাকিস্তানের এফ-১৬ যুদ্ধ বিমান ধ্বংস করতে গিয়ে তাঁর নিজের ফাইটার জেট ভেঙে পাকিস্তানের মাটিতে পড়েন উইং কমান্ডার অভিনন্দন। এরপর পাকিস্তান সেনাবাহিনী তাঁকে আটক করে। তবে পাক সেনার হাতে বন্দি হয়েও মাথা নত করেননি অভিনন্দন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া তাঁর একাধিক ভিডিওতে দেখা যায়, দৃঢ়ভাবে পাকিস্তানের সেনার প্রশ্নের জবাব দিচ্ছেন তিনি। যখনই দেশের নিরাপত্তার প্রসঙ্গ উঠে এসেছে পাকিস্তানের সেনার প্রশ্নে, তখনই বিনীতভাবে অভিনন্দন জানিয়েছেন, এর উত্তর তিনি দেবেন না। দেশের প্রতি তাঁর শ্রদ্ধা ও বীরত্ব মনজয় করেছে দেশবাসীর। দেশের মানুষ প্রার্থনা করছিলেন তিনি ফিরে আসুন সুস্থভাবে। এই উইং কমান্ডারের বাবা-মাকে ঘিরে দেশবাসীর উচ্ছ্বাস তাই মোটেই অস্বাভাবিক নয়। আর সহযাত্রীদের অভ্যর্থনায় দৃশ্যতই বিহ্বল হয়ে পড়েন শোভা দেবী ও এস বর্তমান।
বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ঘোষণার পরই অভিনন্দনের বাবা, মা দিল্লির উদ্দেশে রওনা হন। দিল্লিতে নেমে অমৃতসর যান তাঁরা।

Comments
Loading...