ফিক্সড ডিপোজিটে সুদ কমাল স্টেট ব্যাঙ্ক, ১ লা নভেম্বর থেকে চালু নতুন হার, দেখুন কী কী পরিবর্তন

ফের মধ্যবিত্তের সঞ্চয়ে কোপ। ফিক্সড ডিপোজিট ও সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। বুধবার এসবিআইয়ের বিবৃতি অনুযায়ী, ১ লক্ষ টাকা পর্যন্ত সেভিংস অ্যাকাউন্টে সুদের হার ৩.৫০ শতাংশ থেকে কমিয়ে ৩.২৫ শতাংশ করা হচ্ছে। তবে ১ লক্ষ টাকার ওপর সেভিংস অ্যাকাউন্টে কোনও পরিবর্তন আনা হচ্ছে না বলে এসবিআইয়ের ঘোষণা। আগামী ১ লা নভেম্বর থেকে সেভিংস অ্যাকাউন্টে এই নয়া সুদের হার কার্যকর হবে। পাশাপাশি, নতুন এফডির হার ১০ ই অক্টোবর থেকে কার্যকর করা হবে বলে জানিয়েছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।
এসবিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ১ বছর থেকে ২ বছরের কম মেয়াদের রিটার্ন টার্ম ডিপোজিট এবং বাল্ক টার্ম ডিপোজিটে সুদের হার যথাক্রমে ১০ এবং ৩০ বেসিস পয়েন্টে কমানো হচ্ছে।
গত অগাস্ট মাসে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) রেপো রেট কমানো সত্ত্বেও এসবিআই সেভিংস অ্যাকাউন্টে সুদের হার অপরিবর্তিত রেখেছিল। কিন্তু সম্প্রতি আরবিআই রেপো রেটের হার ১৩৫ বেসিস পয়েন্টে কমানোয় সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমানোর সিদ্ধান্ত নিল এসবিআই। ১০ ই অক্টোবর থেকে ২ কোটি টাকার নীচে ফিক্সড ডিপোজিটের সুদের হার কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Comments
Loading...