ইডির তদন্তের মুখে চাকরি ছাড়লেন নির্বাচন কমিশনার অশোক লাভাসার পুত্র, স্ত্রীও পদত্যাগ করছেন

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তদন্তের জেরে চাকরি ছাড়লেন নির্বাচন কমিশনার অশোক লাভাসার পুত্র আবীর। নির্বাচন কমিশনের স্ত্রী নোভেল লাভাসাও শীঘ্রই চাকরি থেকে ইস্তফা দেবেন বলে জানিয়েছেন।
অশোক-পুত্র আবীর নারিশ অর্গানিক ফুড প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার ডিরেক্টরের পদে ছিলেন। তাঁর এবং ওই জৈব খাবার সংস্থার বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগে তদন্ত শুরু করেছে ইডি। এই পরিস্থিতিতে গত ৩ ডিসেম্বর আবীর সংশ্লিষ্ট সংস্থার ডিরেক্টরের পদ থেকে ইস্তফা দেন। যদিও তাঁর পদত্যাগপত্র এখনও পর্যন্ত গৃহীত হয়নি বলে খবর।
অন্যদিকে আবীরের মা নোভেল লাভাসাও চাকরি ছাড়ছেন বলে খবর। এখন তিনটি সংস্থার উচ্চপদে থাকা নোভেল দুটি সংস্থার বোর্ড অফ ডিরেক্টরের পদ থেকে ইস্তফা দিচ্ছেন। তাঁর বিরুদ্ধেও কর ফাঁকির অভিযোগ উঠেছে এবং ইডির উপরই রয়েছে এর তদন্তের ভার।
লোকসভা ভোটের সময় বারবার শিরোনামে উঠে এসেছেন অশোক লাভাসার নাম। নির্বাচনী বিধি লঙ্ঘন করার অভিযোগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহকে নির্বাচন কমিশনের ক্লিন চিট দেওয়ার বিরোধিতা করেছিলেন অশোক। লোকসভা নির্বাচনকালে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের চারটি অভিযোগ করে বিরোধীরা। এই অভিযোগের নিষ্পত্তি করতে বসে অন্য দুই কমিশনারের থেকে ভিন্ন মত পোষণ করেছিলেন তিনি।
২০২১ সালে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার অবসরের পর মুখ্য নির্বাচন কমিশনারের দৌড়ে রয়েছেন ১৯৮০ ব্যাচের আইএএস অফিসার অশোক লাভাসা।

Comments
Loading...