বিজেপিতে যোগ দঙ্গল খ্যাত কুস্তিগির ববিতা ফোগত, মহাবীর ফোগতের, হরিয়ানায় ভোটের আগে বাবা-মেয়ের যোগদানে জল্পনা

বিজেপিতে যোগ দিলেন দঙ্গল খ্যাত কুস্তিগির ববিতা ফোগত ও তাঁর বাবা মহাবীর ফোগত। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী কুস্তিগির ববিতা ফোগত ও তাঁর বাবা মহাবীরের জীবন অবলম্বনে তৈরি হয়েছিল বিখ্যাত হিন্দি সিনেমা ‘দঙ্গল’। মহাবীর ফোগতের চরিত্র অভিনয় করে বিশেষ প্রশংসা কুড়িয়েছিলেন আমির খান।
সোমবার দিল্লিতে কেন্দ্রীয় ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী কিরেণ রিজিজুর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেন হরিয়ানার বিখ্যাত কুস্তিগির বাবা ও মেয়ে। অক্টোবর মাসেই হরিয়ানায় ভোট। তার ঠিক দু’মাস আগে রেসলার ববিতা ও মহাবীর ফোগতের বিজেপিতে যোগদান বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।
সোমবার বিজেপিতে যোগ দেওয়ার পর ববিতা ও মহাবীর ফোগত দু’জনেই জানান, তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ফ্যান’। মোদী সরকারের বিভিন্ন কর্মসূচি ও পদক্ষেপকে তাঁরা অকুণ্ঠ সমর্থন করেন। সম্প্রতি জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় সরকারি সিদ্ধান্তকেও সমর্থন করেন ববিতা ফোগত। পাশাপাশি, কাশ্মীরের মহিলাদের নিয়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের কুরুচিকর মন্তব্য প্রসঙ্গে ববিতা ফোগত জানান, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। উঁনি এমন কিছু বলতে চাননি, মনে করেন আন্তর্জাতিক কুস্তিগির।
২০১৪ সালে গ্লাসগো কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন কুস্তিগীর ববিতা ফোগত। ২০১৮ সালে গোল্ডকোস্ট অস্ট্রেলিয়ায় রুপো জেতেন তিনি। অন্যদিকে, ববিতার বাবা মহাবীর ফোগত পেয়েছেন দ্রোণাচার্য পুরস্কার। ববিতা প্রত্যক্ষ রাজনীতিতে নতুন হলেও, হরিয়ানার জননায়ক জনতা পার্টির স্পোর্টস সেলের প্রধান ছিলেন তাঁর বাবা মহাবীর ফোগত। সোমবার বিজেপিতে যোগ দেওয়ার আগে হরিয়ানা পুলিসের চাকরি থেকে ইস্তফা দিয়েছেন ববিতা ফোগত।

Comments
Loading...