বিহারে প্রথম দফার ৭১ আসনে ভোট শেষ, ‘জঙ্গলরাজ ফেরাবেন না’, আহ্বান মোদীর, প্রচারে ঝড় তেজস্বীর

বিহারে ভোটের প্রথম দফা শেষ। এই দফায় বিহারের ১৬ জেলার ৭১ টি বিধানসভা কেন্দ্রে ভোট হল। ১,০৬৬ জন প্রার্থীর মধ্যে কোটিপতির সংখ্যা ৩৭৫। ইভিএমে গোলমালের বিক্ষিপ্ত অভিযোগ বাদ দিলে মোটের উপর নির্বিঘ্নেই শেষ হয়েছে ভোটগ্রহণ। দুপুর ৩ টেয় পাওয়া খবর অনুযায়ী ভোট পড়েছে ৪৬.২৯ শতাংশ।

এদিকে ভোট প্রচারে বুধবার দ্বারভাঙা, মুজফফরপুর ও পাটনায় জনসভা করেন মোদী। তিনটি জনসভা থেকেই তীক্ষ্ণ আক্রমণ শানিয়েছেন মূলত বিরোধী শিবিরের সেনাপতি লালুপুত্র তেজস্বীর দিকে। মোদীর ভাষণে ঘুরে ফিরে এসেছে বিহারবাসীর কাছে একটাই আবেদন, জঙ্গলরাজ ফেরাবেন না। নাম না করে তেজস্বীর উদ্দেশ্য কটাক্ষ করে তিনি বলেন, জঙ্গলরাজের যুবরাজের কাছে এর বেশি প্রত্যাশা করবেন না। সীতার জন্মস্থান বলে কথিত দ্বারভাঙায় মোদী তুলে আনেন রাম মন্দিরের কথা। বলেন, বিজেপি যা বলে তাই করে দেখায়। মোদী নীতীশ কুমারকে বিহারের ভাবি মুখ্য মন্ত্রী হিসেবে পরিচয় করিয়ে দেন।

বসে নেই তেজস্বী যাদব। মুঙ্গেরে দুর্গা পুজোর ভাসানে পুলিশের গুলি চালানোর ঘটনা নিয়ে তিনি সুর চড়িয়েছেন। নীতীশের পুলিশকে আক্রমণ করে তেজস্বী বলেন, পুলিশকে জেনারেল ডায়ার হতে কে বলেছিল? প্রচারেও বজায় রয়েছে সেই উত্তাপ। বুধবার বিহারে নির্বাচনী সভা করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও। শাসক কিংবা বিরোধী, প্রত্যেকটি সভাতেই মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Comments
Loading...