অনিল আম্বানীর আর কম সরকারিভাবে দেউলিয়া ঘোষিত

কিছুদিন আগেই এরিকসন মামলায় অনিল আম্বানীর আর কম সংস্থার হয়ে ৫৫০ কোটি টাকা দিয়ে ভাইয়ের জেল যাত্রা আটকেছিলেন মুকেশ আম্বানী। সেই আর কম সংস্থা শেষ পর্যন্ত সরকারিভাবে দেউলিয়া ঘোষণা হল বৃহস্পতিবার।
ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) অনিল আম্বানীর রিলায়েন্স কমিউনিকেশন (আরকম) এর আবেদন গ্রাহ্য করে তাকে দেউলিয়া ঘোষণা করল। প্রায় ৫০ হাজার কোটি টাকা ব্যাঙ্ক ঋণ নিয়ে ধুঁকতে থাকা অনিল আম্বানীর এই সংস্থাকে সরকারিভাবে দেউলিয়া ঘোষণার পর স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নেতৃত্বাধীন ৩১ টি ব্যাঙ্ককে নিয়ে একটি কমিটি গঠন করতে নির্দেশ দিয়েছে এনসিএলটি।
শেষ আবেদনে অনিল আম্বানীর সংস্থা জানিয়েছিল, প্রাথমিক দেউলিয়া ঘোষণার জন্য ২০১৮ সালের ৩০ শে মে থেকে ২০১৯ সালের ৩০ শে এপ্রিল সময়টা বাদ দিতে, কারণ ওই সময় সুপ্রিম কোর্ট ও ন্যাশনাল কোম্পানি অব ল ট্রাইব্যুনালের স্থগিতাদেশ ছিল তাদের ওপর। এই আবেদন গ্রাহ্য করে আর কমকে সরকারিভাবে দেউলিয়া ঘোষণা করে এনসিএলটি।
দাদা মুকেশ আম্বানীর রিলায়েন্স জিওর বিনা মূল্যে ও সস্তা টেলিকম পরিষেবার সঙ্গে পাল্লা দিতে গিয়ে বিশাল ক্ষতির মুখে পড়ে অনিলের টেলিকম সংস্থা, রিলায়েন্স কমিউনিকেশন। ঋণের বোঝা বাড়তে থাকায় তাদের দেউলিয়া ঘোষণার জন্য অনেক আগেই এনসিএলটিয়ে আবেদন করেছিল অনিল আম্বানীর এই সংস্থা।

Comments
Loading...