অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে অভিযোগ দায়ের ২ বিজেপি নেতার, সেক্রেড গেমসে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ

দেশে গণপিটুনি ও অসহিষ্ণুতার পরিবেশের বিরুদ্ধে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টদের সঙ্গে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপ। অন্যদিকে, লাগাতার ট্রোলিং ও হুমকির জেরে কিছুদিন আগেই নিজের ট্যুইটার হ্যান্ডেল বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন। এবার তাঁর পরিচালিত ওয়েব সিরিজ নিয়ে বিজেপির কোপে পড়লেন অনুরাগ কাশ্যপ।
ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে ‘সেক্রেড গেমস’ ওয়েব সিরিজের পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন ২ বিজেপি নেতা। দিল্লি বিজেপির মুখপাত্র তেজিন্দর পাল সিংহ বাগগার অভিযোগ, নেটফ্লিক্সের হিন্দি ওয়েব সিরিজ অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘সেক্রেড গেমস ২’ তে ইচ্ছাকৃতভাবে শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।
সংবাদমাধ্যমকে দিল্লি বিজেপির মুখপাত্র জানান, মঙ্গলবার পার্লামেন্ট স্ট্রিট থানায় পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানো হয়েছে। তাঁর অভিযোগ, সেক্রেড গেমস ২ এর একটি দৃশ্যে দেখা গিয়েছে, একজন শিখ ধর্মাবলম্বীর চরিত্রে অভিনয় করা সইফ আলি খান তাঁর মাথার ‘কাড়া’ ছুঁড়ে ফেলেছেন। যা শিখদের ধর্মীয় অনুভূতিকে অসম্মান করেছে বলে অভিযোগ বিজেপি নেতার। অভিযোগপত্রে তিনি লিখেছেন, সংশ্লিষ্ট ওয়েব সিরিজে শিখদের অপমান করা হয়েছে। অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ ধারায় পবিত্র জিনিসকে অসম্মান, ধর্মীয় আবেগকে আক্রমণের অভিযোগে ১৫৩, ১৫৩এ ধারায়, ৫০৪ ধারায় শান্তি বিঘ্নিত করা এবং গুজব ছড়ানোর অভিযোগে ৫০৫ ধারায় মামলা দায়ের করার আবেদন করেন ওই বিজেপি নেতা।
অন্যদিকে, রাজৌরির বিজেপি বিধায়ক মনজিন্দর সিংহ সিরসা কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকে অভিযোগ দায়ের করে অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েব সিরিজ সেক্রেড গেমস ২। অনুরাগ কাশ্যপ পরিচালিত এই ওয়েব ওয়েব সিরিজে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি, সইফ আলি খান, পঙ্কজ ত্রিপাঠী, রনবীর শোরে প্রমুখ।

 

Comments
Loading...